দেশের প্রাণিজ খাতের সম্প্রসারণ ও উন্নয়নে ৮ বছরের অধিক অবিরাম কাজ করে যাচ্ছে "বাফিটা" : সুধীর চৌধুরী

Category: বিজনেস ও ইন্ডাস্ট্রি Written by agrilife24

রাজধানী প্রতিনিধি:বাংলাদেশ এগ্রো ফিড ইনগ্রিডিয়েন্টস ইম্পোর্টার্স এন্ড ট্রেডার্স এসোসিয়েশন (বাফিটা)-এর সভাপতি সুধীর চৌধুরী বলেছেন বাংলাদেশের প্রাণীজ খাতের সম্প্রসারণ ও উন্নয়নে ৮ বছরের অধিক সময় ধরে অবিরাম কাজ করে যাচ্ছে বাফিটা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারনে বৈশ্বিক অনেক সমস্যা থাকলেও বাংলাদেশ তার অগ্রগতির ধারা বজায় রেখেছে।

আজ শনিবার (১ এপ্রিল) বিকাল ৪ টায় ঢাকা “ঢাকা ক্লাব লিমিটেড” রমনা, ঢাকা এর স্যামসন এইচ চৌধুরী সেন্টারে বাফিটা-এর ৫ম বার্ষিক সাধারন সভা-২০২২ অনুষ্ঠানের শুভেচ্ছা বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাফিটার সভাপতি সুধীর চৌধুরী বলেন, বর্তমানে সংকটময় অবস্থায় ডলার সংকট, দ্রব্যমূল্যের উর্ধগতি, বৈশ্বিক যুদ্ধসহ বিভিন্ন সমস্যা সমাধান সবাইকে একত্রিত হয়ে কাজ করতে হবে। বাফিটা একটি অলাভজনক সামাজিক সংগঠন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সমস্যা সমাধানে নিরলস কাজ করে যাচ্ছে। বর্তমানে প্রাণিসম্পদ সেক্টরে প্রায় ৬০ লক্ষ মানুষ প্রাণীজ শিল্পখাতে কাজ করছে। দুঃখের বিষয় হচ্ছে আমরা স্বল্পমূল্যে প্রোটিন সরবরাহ করলেও অনেকে অনেক কথা বলে। যদি ভালো কাচামাল সরবরাহ করতে পারি তাহলে ভালো খাদ্য পাওয়া যাবে সাথে সুস্থ সবল মানুষ গড়ে উঠবে। সর্বোপরি দেশের উন্নয়নে সকলেই সমানভাবে কাজ করতে পারবে। দেশীয় শিল্পকে এগিয়ে নিতে হবে।

আমিরুল ইসলাম ভূইয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে বাফিটার মহাসচিব মো. হেলাল উদ্দিন বার্ষিক সাধারণ সভা-২০২১ এর কার্যবিবরণী পূণঃ পর্যালোচনা ও অনুমোদন, ২০২২ এর বার্ষিক প্রতিবেদন পেশ ও অনুমোদন, ২০২১-২০২২ অর্থবছরের আয়-ব্যয় হিসাব এবং নিরিক্ষা প্রতিবেদন পেশ ও অনুমোদন শেষে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশের উন্নয়নে দূরদর্শী নেতৃত্বের পরিচয় দিয়েছেন। সাথে বর্তমানে যে ধরনের ক্রাইসিস চলতেছে এর মোকাবিলায় সকলের সহযোগিতা একান্ত কাম্য। উৎপাদন, পণ্য প্রক্রিয়াকরন সহ সকল বিষয়ে সকলের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক (প্রশাসন) ডা. মো: রেয়াজুল হক, বাফিটার কার্যনির্বাহী পরিষদ ২০২১-২০২৩ এর সিনিয়র সহ সভাপতি সবির হোসেন, সহ সভাপতি আবুল কালাম আজাদ, সহ সভাপতি সৈয়দুল হক খান, যুগ্ম মহাসচিব মাহবুবুল আলম, সাংগঠনিক সম্পাদক গিয়াস উদ্দিন খান, কোষাধ্যক্ষ মো. ফারুক,প্রচার সম্পাদক সাদিয়ার আফরিন মুন্নি, কার্যনির্বাহী সদস্য সৈয়দ কামালুর রহমান খোকন, হাবিবুর রহমান, আলাল আহমেদ, খোরশেদ আলম, শাহ একরাম প্রমুখ।

সাধারণ সদস্যদের জন্য মুক্ত আলোচনায় সদস্যরা বলেন, কৃষি প্রধান দেশে কৃষি ও প্রাণীজ সম্পদের উন্নতি সাধনে বিভিন্ন শিল্প কে সহযোগিতা করে যাচ্ছেন বাফিটা। অনুষ্ঠানে নতুন সদস্যদের ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করেন বাফিটার সভাপতি ও অন্যান্য অতিথিবৃন্দরা।।

সাধারণ সদস্যদের জন্য মুক্ত আলোচনা শেষে সবাই ইফতার ও নৈশভোজে অংশগ্রহন করেন।