শিল্পপতি মরহুম জহুরুল ইসলামের ২৭তম মৃত্যুবার্ষিকী আজ

Category: বিজনেস ও ইন্ডাস্ট্রি Written by agrilife24

এগ্রিলাইফ২৪ ডটকম:বাঙালির ব্যবসা-বাণিজ্যের পথিকৃৎ, মুক্তিযুদ্ধের সংগঠক ও ইসলাম গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শিল্পপতি মরহুম জহুরুল ইসলামের ২৭তম মৃত্যুবার্ষিকী আজ। ১৯৯৫ সালে আজকের দিনে ৬৭ বছর বয়সে সিঙ্গাপুরের একটি হাসপাতালে ইন্তেকাল করেন তিনি। ব্যক্তিত্বে, মানবতায়, ব্যবসায় এবং সমাজসেবায় তিনি ছিলেন অনন্য এবং অতুলনীয়। মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের জন্য তিনি সর্বজনবিদিত। মুক্তিযুদ্ধের সময় লন্ডন থেকে সুবিদ আলী ছদ্মনামে স্বাধীনতাকামীদের জন্য তিনি অর্থ পাঠাতেন। ১৯৭৪ সালে দুর্ভিক্ষের সময় কিশোরগঞ্জের বিভিন্ন অঞ্চলে তিনি অনেক লঙ্গরখানা খুলেছিলেন, সাহয্যের হাত প্রসারিত করেছিলন ক্ষুধার্ত, গরীব, দুঃখী মানুষের কল্যানে।

১৯২৮ সালের ১ আগস্ট কিশোরগঞ্জের বাজিতপুর থানার ভাগলপুরের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জহুরুল ইসলামের জন্ম। তাঁর বাবা আলহাজ আফতাব উদ্দিন আহম্মদ ছিলেন কিশোরগঞ্জের সজ্জ্বন ব্যক্তিত্ব এবং তাঁর মা রহিমা আক্তারের পুণ্যতা, দানশীলতা, বদান্যতা আজও ওই এলাকার মানুষের মুখে মুখে আলোচিত।

মরহুমের সহধর্মিণী বেগম সুরাইয়া ইসলাম ও পরিবারের সদস্যরা তাদের সব আত্মীয়স্বজন ও শুভানুধ্যায়ীদের কাছে মরহুমের রুহের মাগফেরাৎ কামনা করে দোয়ার অনুরোধ জানিয়েছেন। মহান আল্লাহ তাআলা মরহুমকে বেহেশত নসিব করুন।