"১২তম আন্তর্জাতিক পোল্ট্রি শো" কে দেশে-বিদেশে ইতিবাচকভাবে তুলে ধরবে পোল্ট্রি মিডিয়া কর্মীগণ

Category: বিজনেস ও ইন্ডাস্ট্রি Written by agrilife24

রাজধানী প্রতিনিধি:২০২৩ সালের ১৬ থেকে ১৮ মার্চ ১২তম আন্তর্জাতিক পোল্ট্রি শো এবং ১৪ ও ১৫ মার্চ আন্তর্জাতিক পোল্ট্রি সেমিনার অনুষ্ঠিত হতে যাচ্ছে। ওয়ার্ল্ড'স পোল্ট্রি সায়েন্স এসোসিয়েশন- বাংলাদেশ শাখা (ওয়াপসা-বিবি) এবং বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাষ্ট্রিজ সেন্ট্রাল কাউন্সিল (বিপিআইসিসি)-এর যৌথ আয়োজনে ঢাকা রিজেন্সি হোটেলে সেমিনার এবং আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) মেলা অনুষ্ঠিত হবে। শো ও সেমিনারকে সবার মাঝে তুল ধরতে এবং বাংলাদেশের পোল্ট্রি শিল্পের ইমেজকে দেশীয় ও আন্তর্জাতিক অঙ্গনে ইতিবাচকভাবে তুলে ধরতে পোল্ট্রি ও কৃষি বিষয়ক সংবাদপত্র, ম্যাগাজিন ও অনলাইন পোর্টাল আন্তরিকভাবে কাজ করে যাবে।

আজ মঙ্গলবার (০৪ অক্টোবর) পোল্ট্রি ও কৃষি বিষয়ক সংবাদ মাধ্যমের সম্পাদক-প্রকাশকরা এক মতবিনিময় সভায় এমন কথা জানান। ওয়ার্ল্ড'স পোল্ট্রি সায়েন্স এসোসিয়েশন- বাংলাদেশ শাখা (ওয়াপসা-বিবি)-এ মতবিনিময় সভার আয়োজন করে।

রাজধানী মহাখালীর একটি হোটেলে বিকেলে অনুষ্ঠিত এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ওয়াপসা-বিবি এবং বিপিআইসিসি'র সভাপতি জনাব মসিউর রহমান। স্বাগত বক্তব্য রাখেন ওয়াপসা-বিবি সহ-সভাপতি জনাব সিরাজুল হক। আরো উপস্থিত ছিলেন মিডিয়া ম্যানেজমেন্ট সাব-কমিটির আহ্বায়ক মোঃ তৌহিদ হোসেন। সভায় মিডিয়া কর্মীদেরপক্ষে বক্তব্য রাখেন এগ্রিলাইফ২৪.কম সম্পাদক কৃষিবিদ মো: শফিউল আজম এবং পুষ্টি তথ্য সম্পাদক ও প্রকাশক জনাব মশিউর রহমান খান।



"Tasty and Healthy Protein for All" এবারের স্লোগান নিয়ে অনুষ্ঠিতব্য এবারের শো ও সেমিনার বহুবিধ কারণে দেশের পোল্ট্রি শিল্পের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। পোল্ট্রিখাতের সমস্যা, সম্ভাবনা এবং ঘটনা প্রবাহকে পোল্ট্রি ও কৃষি বিষয়ক সংবাদপত্র, ম্যাগাজিন ও অনলাইনের মাধ্যমে সাধারণ মানুষের কাছে তুলে ধরতে অতীতের ন্যায় এবার আরো বড় পরিসরে কাজ করবে পোল্ট্রি মিডিয়া কর্মীগণ। পোল্ট্রি সেক্টরে খামারি, ডিলার, পাইকারি ক্রেতা, আড়ৎদার থেকে শুরু করে ক্ষুদ্র ব্যবসায়ী প্রত্যেকেরই গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে বলে মনে করেন সভায় উপস্থিত পোল্ট্রি মিডিয়ার কর্ণধাররা।

উল্লেখ্য, ২০২১ সালে ১২তম শো হওয়ার কথা থাকলে করোনা মহামারির কারণে তা সম্ভব হয়নি। এবারে বিশ্বের ২০টি দেশ থেকে ২৫০টির অধিক প্রতিষ্ঠান এবারের শো'তে অংশ নিবে বলে আশা করা হচ্ছে। স্টল থাকবে প্রায় ৫০০টি। যারা আগে বুকিং দিবেন স্টল নির্বাচনের ক্ষেত্রে তাঁদের অগ্রাধিকার দেয়া হবে বলে জানিয়েছেন আয়োজকরা। সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত মেলা প্রাঙ্গন সবার জন্য উন্মুক্ত থাকবে।



মতবিনিময় অনুষ্ঠানে পোল্ট্রি খামার বিচিত্রা, আধুনিক কৃষি খামার, কৃষি সুরক্ষা, পুনশ্চ, মাসিক এগ্রো বার্তা, এগ্রিভিউ২৪.কম, ফার্মস এন্ড ফার্মার্স প্রভৃতি মিডিয়ার সম্পাদক-প্রকাশক ও প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।