আন্তর্জাতিক ফার্মা ফেষ্ট'২০২২-এ complete protein value chain উপস্থাপন করলো এসিআই এনিমেল হেলথ্

Category: বিজনেস ও ইন্ডাস্ট্রি Written by agrilife24

রাজধানী প্রতিনিধি:ওষুধ উদ্ভাবন ও উন্নয়নের আন্তজার্তিক সম্মেলনে অংশগ্রহণ করে "complete protein value chain" তুলে ধরেছে এসিআই এনিমেল হেলথ্। অংশগ্রহণ করে সম্মাননা স্মারকও পেয়েছে প্রতিষ্ঠানটি। সম্মাননা হিসাবে প্রতিষ্ঠানটিকে দেওয়া হয় ক্রেস্ট ও সার্টিফিকেট। দু'দিন ব্যাপী এ সম্মেলন রাজধানীর ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি (আইইউবি) বাংলাদেশ এ অনুষ্ঠিত হয়।

আইইউবির ফার্মেসী ডিপার্টমেন্টের আয়োজনে ১৯ সেপ্টেম্বর ও ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়। দেশে প্রথমবারের মত এ সম্মেলনে এসিআই ছাড়াও ৪০ টির অধিক ওষুধ কোম্পানী ও বিশ্ববিদ্যালয় এতে অংশ নেয়। এছাড়াও দেশ বিদেশের বিভিন্ন ওষুধ নিয়ে সেমিনারে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, গবেষকরা এতে প্রবন্ধ উপস্থাপন ও বক্তব্য দেন। অনুষ্ঠানের শেষে সেরা প্রতিষ্ঠানগুলোকে ক্রেস্ট ও পুরস্কার প্রদান করা হয়।



সম্মেলন ও ফেস্টে অংশ নেওয়ার বিষয়ে জানতে চাইলে এসিআই এনিমেল হেলথের প্রডাক্ট ম্যানেজার মো. অহেদুল ইসলাম বলেন, দেশে প্রথমবারের মত ওষুধ উদ্ভাবন ও উন্নয়নের আন্তজার্তিক সম্মেলনে অংশগ্রহণ করে ভালো লাগছে। এসিআই এনিমেল হেলথ এর অনেক প্রডাক্ট রয়েছে; আমরা সেগুলো সম্মেলন ও মেলার মাধ্যমে সবার কাছে তুলে ধরতে পেরেছি। অনেকে তাদের পোষাপ্রাণি আমাদের কাছে নিয়ে এসেছে, আমরা তাদের (ট্রিটমেন্ট) সেবা দিয়েছি।



অন্যদের চেয়ে এসিআই এনিমেল হেলথের বিশেষত্ব সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, আমাদের ওষুধ পণ্যে রোগের কারণ, ব্যবহার মাত্রা (ডোজ) উল্লেখ রয়েছে। এতে করে উপকারভোগীরা সহজে আমাদের প্রডাক্টগুলো ব্যবহার করতে পারে ও নেতিবাচক প্রভাব থেকে বাঁচতে পারে। এছাড়াও ঢাকার গুলশানে আমাদের Pet Animal lab রয়েছে, সেখানে পরীক্ষা নিরীক্ষার মাধ্যমে সেবা দিচ্ছি।



এছাড়াও Innovative Farms management tools & technology, complete protein value chain, smarter poultry vaccine technology ব্যবহার করে আমাদের প্রোডাক্টগুলো বানানো। এছাড়াও আমরা ACI pet bird care, ACI pet care, ACI poultry health care, ACI cattle care, ACI aquaculture-এর মাধ্যমে এনিমেল হেলথে ভূমিকা রাখছি। এর বাহিরেও আমাদের রয়েছে Cattle tools & technology, Poultry tools & technology, Aquaculture tools and technology যেগুলো ব্যবহার করে যে কেউ নিরাপদভাবে প্রোষাপ্রাণি লালনপালন করতে পারে।



সম্মেলন ও মেলায় এসিআই ছাড়াও ওয়ান ফার্মা, স্কয়ার, রেনাটা, বিকন, বেক্সিমকো, এসকেএফ, অপসোনিন, ইবনে সিনা, জেসন, জেনারেল ফার্মা, হামদার্দ, ন্যানোটেক, ইনোভেট টেকনোলজি, নির্পো, সিনোভিয়া, নুভিসতা, এরিস্টোফার্মাসহ খ্যাতনামা ওষুধ কোম্পানিগুলো অংশ নেয়। অংশগ্রহণকারী বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে ছিল ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, ব্রাক বিশ্ববিদ্যালয়, ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটিসহ ফার্মেসী পড়ানো প্রায় সকল বিশ্ববিদ্যালয়।