ভোক্তাদের সন্তুষ্টিই পোল্ট্রি শিল্পকে এগিয়ে নিয়ে যাবে-মসিউর রহমান

রাজধানী প্রতিনিধি: ভোক্তাদের সন্তুষ্টিই দেশের পোল্ট্রি শিল্পকে এগিয়ে নিয়ে যাবে। ওয়ার্ল্ড’স পোল্ট্রি সায়েন্স এসোসিয়েশন- বাংলাদেশ শাখা (ওয়াপসা-বিবি) আয়োজিত আন্তর্জাতিক সেমিনার ও পলিসি ডিসকাশনে দেশের পোল্ট্রি শিল্পের উন্নয়নে অনেক গঠনমূলক আলোচনা হয়েছে। বেশ কয়েক মাসের টানা পরিশ্রমে সকলের ঐকান্তিক প্রচেষ্টায় সর্বোপরি সকলের অংশগ্রহণে আন্তর্জাতিক সেমিনার ও পলিসি ডিসকাশনটি সফলভাবে সমাপ্ত হয়েছে।

আজ (১১ জুন) ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) দুই দিনব্যাপি (১০-১১ জুন) সমাপনী দিনে ওয়ার্ল্ড’স পোল্ট্রি সায়েন্স এসোসিয়েশন-বাংলাদেশ শাখার (ওয়াপসা-বিবি) সভাপতি মসিউর রহমান তাঁর সমাপনী বক্তব্যে এমন অনুভূতি ব্যক্ত করেন।

তিনি আয়োজনটি সফল করতে এর সাথে জড়িত সকল ওয়াপসা-বিবি সদস্যদের অন্তরের অন্তস্থল থেকে কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জ্ঞাপন করেন। আগামীতে সকল সদস্য এ ধরনের কাজে আরো সক্রিয় অংশগ্রহণ করবেন এমন আশাবাদ ব্যক্ত করেন জনাব মসিউর রহমান। তিনি সংশ্লিষ্ট সকলকে দেশের পোল্ট্রি শিল্পের উন্নয়নের জন্য যুগোপযোগী পলিসি প্রণয়নে একসাথে কাজ করার অনুরোধ জানান।



আন্তর্জাতিক সেমিনার ও পলিসি ডিসকাশনে সমাপনী দিনে আরো বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক জনাব মাহাবুব হাসান। তিনি বলেন নিরাপদ খাদ্য নিশ্চিত করা বর্তমানের সরকারের অন্যতম একটি গুরুত্বপূর্ণ ম্যান্ডেট। এ লক্ষ্য বাস্তবায়নে সহযোগী হিসেবে কাজ করছে দেশীয় পোল্ট্রি শিল্প। এর পাশাপাশি ওয়ার্ল্ড’স পোল্ট্রি সায়েন্স এসোসিয়েশন-বাংলাদেশ শাখার সকল সদস্য নিরবিচ্ছন্নভাবে কাজ করে চলেছে। তিনি দুই্দিনব্যাপি এ আন্তর্জাতিক সেমিনারে আগত পোল্ট্রি বিজ্ঞানী ও গবেষকগণ, পোল্ট্রি স্টেকহোল্ডারসহ সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।



“Safe & Sustainable Poultry Production in Bangladesh” শীর্ষক সেমিনার -২০২২ এর টেকনিক্যাল কমিটির আহ্বায়ক প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম বলেন, এ সেমিনারটি আয়োজনে ৫ টি টিম তাদের ঐকান্তিক প্রচেষ্টায় Food Safety Findings বের করতে পেরেছে। সেমিনার আয়োজনে যারা প্রত্যক্ষ কিংবা পরোক্ষভাবে সহযোগিতা করেছেন তাদের সকলের প্রতি তিনি আন্তরিক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।



উল্লেখ্য, দুই্দিনব্যাপি এ আয়োজনে দেশীয় এবং আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন পোল্ট্রি বিজ্ঞানী ও গবেষকগণ সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন। সারাদেশ থেকে চার শতাধিক পোল্ট্রি স্টেকহোল্ডার এতে অংশগ্রহণ করেন।