VIV Europe 2022-এ প্রদর্শিত ইনোভেটিভ টেকনোলজিগুলি বাংলাদেশের প্রাণিসম্পদ শিল্পে নতুন দিগন্তের সূচনা করবে

Category: বিজনেস ও ইন্ডাস্ট্রি Written by agrilife24

বিজনেস প্রতিবেদক:VIV Europe 2022-এ প্রদর্শিত ইনোভেটিভ টেকনোলজিগুলি বাংলাদেশের প্রাণিসম্পদ শিল্পে নতুন দিগন্তের সূচনা করবে। সদ্যসমাপ্ত VIV Europe 2022-এ অংশগ্রহনকারী বাংলাদেশ থেকে অংশগ্রহণকারী একাধিক শিল্পোদ্যোক্তারা এগ্রিলাইফের কাছে এমনটাই জানালেন। এবারে VIV Europe 2022-এ বিশ্বের খ্যাতনামা প্রায় ৬০০ টি কোম্পানি তাদের প্রযুক্তি এবং সার্ভিসগুলি উপস্থাপন করে।

সফরকালে Paragon Group, Nourish Poultry and Hatchery Ltd, Eon Group of Industries, Chicks & Feeds Limited, Planet Agro Ltd., AXON Ltd., Doctor's Agro-Vet Ltd., North Bengal Agro Farms Ltd. সহ অন্যান্য প্রতিষ্ঠানের উল্লেখযোগ্য শিল্পোদ্যাক্তাগণ অংশগ্রহন করেন।



৩১ মে থেকে ২ জুন পর্যন্ত তিনদিনব্যাপি এ আন্তর্জাতিক প্রদর্শনীতে feed, breeding & hatching, farming, health & nutrition, slaughtering and egg handling & processing-এর শ্বিমানের অত্যাধুনিক ইনোভেটিভ প্রযুক্তিগুলি প্রদর্শন করে স্বনামধ্যন্য কোম্পানীগুলি।

বাংলাদেশের বাণিজ্যিক পোল্ট্রি ফার্ম, ফিডমিল, ব্রিডার ফার্ম-হ্যাচারী, প্রসেসিং কোম্পানীসহ এসব শিল্পে উদ্ভাবনী প্রযুক্তিগুলি ব্যবহার করে উৎপাদনশীলতা বৃদ্ধি করতে পারবে। শ্রম এবং ব্যয় কমানোর পাশাপাশি যুগোপযোগী প্রযুক্তিগুলি দেশেরআভ্যন্তরীন এবং আন্তর্জাতিক বাজারে দুধ-ডিম, মাছ-মাংস, সুলভ মূল্যে সরবরাহ করা সম্ভব হবে বলে মনে করেন VIV Europe 2022- সফরকারী শিল্পোদ্যোক্তারা।



বর্তমান সময়ে সারা বিশ্বে খাদ্য একটি খাদ্য নিরাপত্তা যেমন চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে তেমনি নিরাপদ খাদ্য উৎপাদন ও সাসটেইনেবল প্রোডাকশনে প্রত্যেকটি দেশের খাদ্য উৎপাদকরা স্থানীয় উৎপাদনের দিকে ঝুঁকছেন। বৈশ্বিক সাপ্লাই চেইন ঠিক রেখে ভারসাম্য রাখার চেষ্টা করছেন শিল্পোদ্যাক্তারা। এমন পরিস্থিতিতে VIV Europe 2022 মেলাটি বাংলাদেশি শিল্প উদ্যোক্তাদের জন্য যথেষ্ট সহায়ক হবে বলে মনে করেন তারা।



VIV Europe 2022 পরিদর্শনকালে বাংলাদেশি উদ্যোক্তারা বাংলাদেশের পোল্ট্রিশিল্পের চ্যালেঞ্জ গুলি তুলে ধরে বর্তমান সময়ের ট্রেইন্ড অনুযায়ী ফিড উৎপাদন, ব্রিডিং এবং হ্যাচিং, ফার্মিং, স্বাস্থ্য ও পুষ্টি, এবং ব্রয়লার প্রক্রিয়াকরণের বর্তমান এবং ভবিষ্যত ধারা সম্পর্কে  মতবিনিময় করেন।