আগামীতে দেশের প্রতিটি খামারে পৌঁছে যাবে ফ্রেশ ফিড:মোঃ হারুন অর রশিদ

Category: বিজনেস ও ইন্ডাস্ট্রি Written by agrilife24

নিজস্ব প্রতিবেদক:মেঘনা গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজ, এমজিআই-এর পন্য ফ্রেশ ফিডস এর আয়োজনে সারা বাংলাদেশে বিভাগীয় পর্যায়ে ৮ টি ভেন্যুতে ফ্রেশ ফিডের পরিবেশকদের নিয়ে "পরিবেশক সমাবেশ '২০২১' অনুষ্ঠিত হচ্ছে। এরই অংশ হিসেবে রবিবার (৭ নভেম্বর) বরিশালে ইউনাইটেড ফিডস্ লিমিটেড ও ইউনিক হ্যাচারী এন্ড ফিডস্ লিমিটেড-এর আয়োজনে নগরীর অভিজাত হোটেল এরিনায় বরিশাল বিভাগের পরিবেশক সমাবেশ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেঘনা গ্রুপের এক্সিকিউটিভ ডাইরেক্টর জনাব মোঃ হারুন অর রশিদ। তিনি ফ্রেশ ফিডের অগ্রগতি, বিভিন্ন পরিকল্পনা ও উদ্যোগ তুলে ধরেন এবং মানসম্মত পন্য, গতিশীল পলিসি ও সার্ভিসের মাধ্যমে ফ্রেশ ফিডস আগামীতে দেশের প্রতিটি খামারে পৌঁছে যাবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন।

প্রধান অতিথি বলেন, বিগত তিন বছরে উল্লেখযোগ্য হারে ফ্রেশ ফিড-এর বিক্রয় বৃদ্ধি পেয়েছে। বর্তমান সময়ে অত্যাধুনিক ফর্মুলায় উৎপাদিত মানসম্পন্ন ফিড, তাদের টেকনিক্যাল ও কাস্টমার সার্ভিস এর পাশাপাশি পরিবেশকদের আন্তরিক সহযোগিতার কারণে তারা তাদের বিক্রয় দিনদিন বেড়ে চলেছে। এজন্য তিনি তাদের সম্মানিত পরিবেশকদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। খামারী ও পরিবেশক বান্ধব পলিসি গ্রহনের পাশাপাশি নিরাপদ ও মানসম্পন্ন ফিড পৌছে দিতে সকসময় তার প্রতিশ্রুতিবদ্ধ।

হারুন অর রশিদ বলেন, মাঠ পর্যায়ে ফ্রেশ ফিডের উত্তরোত্তর চাহিদার কথা বিবেচনায় রেখে ফ্রেশ ফিড কর্তৃপক্ষ ইতিমধ্যে নানারকম পরিকল্পনা এবং উৎপাদন ক্ষমতা বৃদ্ধি করেছে। ইতিমধ্যেই তাদের কোম্পানি ঘন্টায় ১০ মেট্টিক টন ধারণ ক্ষমতার অত্যাধুনিক প্রযুক্তির একটি ভাসমান মাছের খাবার তৈরীর প্লান্ট স্থাপন করেছে যেটি আগামী সপ্তাহের মধ্যেই বাণিজ্যিকভাবে উৎপাদনে যাবে বলে আশা করছেন তারা।

সমাবেশে জিএম, (ফিডস্ এন্ড ফাইবার) জনাব মোঃ রফিকুল ইসলাম বলেন, তাদের সদ্য স্থাপিত ভাসমান ফিস ফিড এই প্লান্ট থেকে মাছের মাইক্রো ফিড (০.৫ মি.মি-০.৮ মি.মি) খাবার উৎপাদন করা হবে। এর পাশাপাশি তাঁরা ব্যবসায়িক সম্প্রসারণ পরিকল্পনা হিসেবে বগুড়া, সিলেট এবং বরিশালে ফিডমিল এবং বগুড়াতে হ্যাচারি স্থাপনের পরিকল্পনা নিয়েছেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ফ্রেশ ফিডস এর সিনিয়র ডিজিএম কৃষিবিদ মোঃ হাফিজুর রহমান। তিনি চমৎকার পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে কোম্পানীর নানাবিধ কার্যক্রম তুলে ধরেন এবং পরিবেশকদের সাথে মতবিনিময় করেন। আগত অতিথিসহ বরিশাল অঞ্চলের পরিবেশকদের উপস্থিতি ও প্রানবন্ত আলোচনায় অনুষ্ঠানটি প্রানবন্ত হয়ে উঠে।

পরিবেশক সমাবেশে উপস্থিত পরিবেশকরা ফ্রেশ ফিডের বর্তমান সময়ের উৎপাদিত ফিডের গুণগতমানের প্রশংসা করেন এবং তারা এই ধারাটি অব্যাহত রাখার জন্য উর্ধতন কর্তৃপক্ষের নিকট অনুরোধ করেন।

অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন ফ্রেশ ফিডের এজিএম টেকনিক্যাল ডাঃ মাহফুজুর রহমান, এজিএম সেলস এন্ড মার্কেটিং ইব্রাহিম সরকার, বরিশাল অঞ্চলের ইনচার্জ মোঃ শফিকুন নুরী, খুলনা অঞ্চলের ইনচার্জ মোঃ ওমর ফারুক সহ আঞ্চলিক কর্মকর্তাবৃন্দ।