নিরাপদ ও স্বাস্থ্যসম্মত খাদ্য নিশ্চিতকরণের লক্ষে ২১ বছর আগে যাত্রা শুরু করেছিল ইয়ন গ্রুপ-মোমিন উদ দৌলা

Category: বিজনেস ও ইন্ডাস্ট্রি Written by agrilife24

বিজনেস ডেস্ক:অল্প পুঁজি নিয়ে স্বল্প পরিসরে নিরাপদ ও স্বাস্থ্যসম্মত খাদ্য নিশ্চিতকরণের লক্ষ্যে ২১ বছর আগে যাত্রা শুরু করেছিল ইয়ন গ্রুপ। এ লক্ষ্যে আমরা নিরলসভাবে কাজ করে চলেছি। শত প্রতিকুলতা সত্ত্বেও আমরা আমাদের লক্ষ্য থেকে কখনো বিচ্যুত হইনি যা ভবিষ্যতেও অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। এগ্রিকালচার সেক্টরের সকল পর্যায়ে সরাসরি ব্যবসা ও সেবা প্রদানের মাধ্যমে এই সেক্টরকে উন্নয়নের লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি।

দেশের অন্যতম প্রধান এগ্রোবেইজড প্রতিষ্ঠান ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ ২১ বছর পূর্তি উপলক্ষে আয়োজিত এক  অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ইয়ন গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এর চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোমিন উদ দৌলা এ অনুভূতি ব্যক্ত করেন।

শনিবার (২ অক্টোবর) বিকালে রাজধানীর তেজগাঁওস্থ ইয়ন কনভেনশন সেন্টারে ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে ২১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়। গৌরব ও সাফল্যের এ দিনটি স্মরণীয় করে রাখতে করোনা ভাইরাসের এই উদ্ভুত পরিস্থিতিতেও সামাজিক দুরত্ব বজায় রেখে স্বল্প পরিসরে স্বশরীরে ও ভার্চুয়াল প্ল্যাটফর্মে যুক্ত হয়ে দেশের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা বিভিন্ন পর্যায়ের তিন সহস্রাধিক কর্মকর্তা-কর্মচারিবৃন্দ এই অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

দেশের মানুষের কল্যাণের জন্য ব্যবসা শুরু করেছি উল্লেখ করে মোমিন উদ দৌলা বলেন, ডেইরি সেক্টরের উন্নয়নের লক্ষ্যে দেশে একমাত্র আমরাই স্থাপন করেছি হাইটেক ডেইরি ফার্ম যেখানে সম্পূর্ণ হাতের স্পর্শ ছাড়াই অটোমোটেড মেশিনের মাধ্যমে মিল্কিং এবং দুধ প্যাকেজিং করা হচ্ছে। এই ফার্মটি গত ৯ জানুয়ারি ২০১৯ এ মাননীয় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী স্বশরীরে ফার্মে উপস্থিত থেকে উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ভিডিও বার্তার মাধমে শুভেচ্ছা জানান, বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট এর মহাপরিচালক ড. মোঃ আবদুল জলিল, বাংলাদেশ মৎস্য অধিদপ্তর এর মহাপরিচালক কাজী শামস আফরোজ, বাংলাদেশ প্রাণিসম্পদ অধিদপ্তর এর মহাপরিচালক ডাঃ শেখ আজিজুর রহমান এবং বাংলাদেশ কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর মহাপরিচালক মোঃ আসাদুল্লাহ।

মোমিন উদ দৌলা আরও বলেন, আমরাই একমাত্র প্রতিষ্ঠান যারা ফুড সেফটি এণ্ড সিকিউরিটিতে মনোনিবেশ করেছি। যার মাধ্যমে ফার্ম টু ডাইনিং প্রতিটি পর্যায়ে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে ভূমিকা রাখার মাধ্যমে ভোক্তাদের নিকট নিরাপদ ও স্বাস্থ্যসম্মত পণ্য/সেবা পৌছে দেওয়ার লক্ষ্যে এরই মধ্যে আমরা বেশকিছু ইতিবাচক পদক্ষেপ গ্রহণ করেছি।

প্রত্যেক ইয়নার্সকে লিডারশীপে আরও উন্নতি করতে হবে উল্লেখ করে তিনি বলেন, বর্তমান নতুন যারা ইয়ন পরিবারে যোগ দিচ্ছেন তাদের মেধাশক্তিকে কাজে লাগাতে হবে। যাতে করে ইয়ন গ্রুপের ভবিষ্যৎ লক্ষ্যমাত্রা অর্জনে সহায়ক হয়। সেজন্য প্রত্যেক ইয়নার্সকে গুড রিলেশনশীপের মাধ্যমে সম্মিলিতভাবে কাজ করতে হবে।

উক্ত অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, ভাইস চেয়ারম্যান এবিএ মেসবাহ উদ দৌলা (অবঃ), চীফ ফাইন্যান্সিয়াল অফিসার (সিএফও) মোঃ শামসুজ্জোহা, এইচ আর ডিপার্টমেন্টের চীপ পিপলস অফিসার (সিপিও) সুলতান মাহমুদ।

অনুষ্ঠানে বিগত বছরের সাফল্যের জন্য ইয়ন গ্রুপের কয়েকটি ডিপার্টমেন্টকে সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানের শেষ পর্যায়ে অনুষ্ঠিত হয় ২১টি পুরস্কার সম্বলিত আকর্ষণীয় র‍্যাফেল ড্র।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন গ্রুপ পরিচালক সাঈদা দৌলা, গ্রুপ নির্বাহী পরিচালক এ বি এ সাহিদ উদ দৌলা, ্রাণিসম্পদ অধিদপ্তরের সাবেক মহা পরিচালক ডা. মো: আইনুল হক, গ্রুপের বিভিন্ন ডিপার্টমেন্টের উর্ধ্বতন প্রায় শতাধিক কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকবৃন্দ এবং ভার্চুয়াল প্ল্যাটফর্মের মাধ্যমে সংযুক্ত ছিলেন সারাদেশের বিভিন্ন প্রান্ত থেকে সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।