জিএম (সেলস্ এন্ড মার্কেটিং) হিসেবে প্রভিটা গ্রুপে পদোন্নতি পেলেন কৃষিবিদ মোশাররফ হোসেন

Category: বিজনেস ও ইন্ডাস্ট্রি Written by agrilife24

রাজধানী প্রতিনিধি: পোল্ট্রি ও ফিস ফিড সেক্টরের স্বনামধন্য প্রতিষ্ঠান প্রভিটা গ্রুপে জেনারেল ম্যানেজার (সেলস্ এন্ড মার্কেটিং) হিসেবে পদোন্নতি পেলেন কৃষিবিদ মোশাররফ হোসেন। এর পূর্বে তিনি প্রভিটা গ্রুপে ডিজিএম (সেলস ও মার্কেটিং) হিসাবে কর্মরত ছিলেন। দেশের এ সেক্টরে তার রয়েছে দীর্ঘদিনের অভিজ্ঞতা। তিনি পোল্ট্রি-ফিস শিল্প তথা ফিড ও চিকস্ শিল্পে  প্রান্তিক খামারী ও ডিলারদের নিকট অত্যন্ত জনপ্রিয় ও অতি পরিচিতমুখ। দীর্ঘ দিনের কঠোর পরিশ্রম, নিরলস প্রচেষ্টা, সততা আর নিষ্ঠার মাধ্যমে আজকে এ অবস্থানে এসেছেন।

সদ্য পদোন্নতি পাওয়া কৃষিবিদ মোশাররফ হোসেন প্রভিটা গ্রুপের ব্যবস্থাপনা কতৃপক্ষের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়ে আগামী দিনে আরো গতিশীলতার সাথে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন। পদোন্নতি প্রাপ্তিতে তিনি মহান রাব্বুল আলামিন আল্লাহ্'র দরবারে শুকরিয়া আদায় করেন এবং সেই সাথে প্রভিটা গ্রুপের চেয়ারম্যান এবং এমডি ও সিইও ম্যাডামের কাছে আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

কৃষিবিদ মোশাররফ হোসেন ময়মনসিংহ জেলার ত্রিশাল থানার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ থেকে ১৯৯৩ (১৯৯৬ সনে অনুষ্ঠিত) ইং সনে বিএসসি ফিসারিজ (অনার্স) ও ১৯৯৭ ইং সনে এমএস ইন একোয়াকালচার ডিগ্রি অর্জন করেন এবং পরবর্তীতে ২০১১ ইং সনে বেসরকারী বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ (মার্কেটিং) ডিগ্রি অর্জন করেন। তিনি বিশ্ববিদ্যালয়ের পড়াশোনা শেষ করার পর বিভিন্ন বৈদেশিক ডোনার এজেন্সীতে (ড্যানিডা,এডিবি,নোরাড,ইফাডেপ) গুরত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। অতঃপর তিনি বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট এ বৈজ্ঞানিক কর্মকর্তা এবং মৎস্য অধিদপ্তর এ সম্প্রসারণ কর্মকর্তা হিসাবেও দাযিত্ব পালন করেন। পরবর্তীতে তিনি বিভিন্ন প্রাইভেট কোম্পনিতে সেলস ও মার্কেটিং বিভাগে হেড অব মার্কেটিং হিসাবে দায়িত্ব পালন করেন।

তিনি মালয়েশিয়া,থাইল্যান্ড , দুবাই, ভিয়েতনামসহ বিভিন্ন দেশে সেমিনার সিম্পোজিয়মে অংশগ্রহণ করেন এবং পরিবারসহ সফর করেন। তার সহধর্মিনী তাহমিদা বেগম (সাকি) একজন কৃষিবিদ এবং একমাত্র সন্তান তামজিদ হোসেন (জারিফ) এবার এসএসসি পরীক্ষার্থী।

তিনি তার সহকর্মী, বন্ধু বান্ধব,আত্মীয় স্বজন, শুভানুধ্যায়ী, ডিলার সবার কাছে দোয়া প্রার্থনা করেছেন যেন তিনি তার উপর অর্পিত দায়- দায়িত্ব সঠিকভাবে পালন করতে পারেন।