মেঘনা গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর হিসাবে পদোন্নতি পেলেন মো:হারুন-অর-রশিদ

বিজনেস ডেস্ক:দেশের খ্যাতনামা শীর্ষ শিল্প প্রতিষ্ঠান মেঘনা গ্রুপ অব ইন্ডাষ্ট্রিজ (এমজিআই)-এর এক্সিকিউটিভ ডিরেক্টর হিসাবে পদোন্নতি পেলেন জনাব মো:হারুন-অর-রশিদ। জনাব হারুন, মেঘনা গ্রুপের বিভিন্ন অঙ্গ প্রতিষ্ঠান গুলোর মধ্যে ০৮টির ইউনিট প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ২০০৩ইং সাল হতে মেঘনা গ্রুপে কর্মরত আছেন। ইতিপূর্বে সেনা কল্যান সংস্থা, জি কিউ গ্রুপ,শোভন গ্রুপে বিভিন্ন গুরুত্বপূর্ন পদে দায়িত্ব পালন করেছেন।

জনাব হারুন ১৯৬৮ইং সালে টাঙ্গাইল জেলার বাসাইলের নাইকানী বাড়ী গ্রামে তার নানা বাড়ীতে জন্মগ্রহন করেন। তার গ্রামের বাড়ী টাঙ্গাইল জেলার দেলদুয়ার উপজেলার বর্নী গ্রামে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতোকোত্তর ডিগ্রি লাভের পর ১৯৯৫ সালে সেনা কল্যান সংস্থায় চাকুরীর মাধ্যমে কর্মজীবন শুরু করেন। তিনি তার অভিজ্ঞতা, মেধা, প্রজ্ঞা ও কঠোর পরিশ্রমের মাধ্যমে কর্মজীবনে সফলতার স্বাক্ষর রাখেন, তারই ধারাবাহিকতায় দেশের অন্যতম শীর্ষ শিল্প প্রতিষ্ঠান মেঘনা গ্রুপের সর্বোচ্চ দায়িত্বশীল পদে অধিষ্ঠিত হয়েছেন।

জনাব মো:হারুন-অর-রশিদ পেশাগত দায়িত্বের পাশাপাশি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত আছেন। তিনি ফিড মিল ইন্ডাষ্ট্রিজ এসোসিয়েশন অব বাংলাদেশ(FIAB)-এর যুগ্ম সাধারন সম্পাদক, অল কমিউনিটি ক্লাব লি: (ACCL) ও ঢাকা বোট ক্লাব লি: (DBCL)-এর পারমানেন্ট মেম্বার, পূর্বাচল ক্লাব লি: (PCL)-এর লাইফ মেম্বার এবং ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই (FBCCI)- এর সদস্য।



অত্যন্ত সদালাপী, কর্মচঞ্চল জনাব মো:হারুন-অর-রশিদ ব্যক্তি জীবনে দুই কন্যা সন্তানের জনক। তাহার স্ত্রী ইউএস এ্যাম্বেসির উর্ধতন কর্মকর্তার দায়িত্ব পালন করেছেন এবং বর্তমানে দুই কন্যা সহ আমেরিকায় বসবাস করছেন। সদ্য পদোন্নতি প্রাপ্ত জনাব মো:হারুন-অর-রশিদ মেঘনা গ্রপের ব্যবস্থাপনা কর্তৃপক্ষ সহ সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়ে আগামীতে আরও গতিশীলতার সাথে কাজ করার দৃড় প্রত্যয় ব্যক্ত করেছেন। তিনি তার সহকর্মী বিজনেস ষ্টেক হোল্ডার সহ সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ, পেশাজীবি শুভানূধায়ী সকলের নিকট আন্তরিক সহযোগীতা ও দোয়া কামনা করেছেন।