গবাদি প্রানির জন্য Novivo Healthcare Ltd. এর নতুন সংযোজন

বিজনেস ডেস্ক:দেশের অন্যতম স্বনামধন্য ভেটেরিনারি মেডিসিন বাজারজাতকারী প্রতিষ্ঠান Novivo Healthcare Ltd. গবাদি প্রানির জন্য নতুন কিছু প্রোডাক্ট বাজারজাতকরন শুরু করেছে।  বিশ্ববিখ্যাত ফ্রান্সের কোম্পানী Adisseo এর প্রযুক্তিতে Farmchemie কর্তৃক প্রস্তুতকৃত গবাদি প্রানির ভিটামিন, মিনারেল প্রিমিক্স VALENS বাজারজাত শুরু করেছে।

Novivo Healthcare Ltd. এর ম্যানেজিং ডিরেক্টর তৌহিদ হোসেন বলেন, " আমরা দেশের ডেইরী শিল্পের উন্নয়নের স্বার্থে বিশ্বমানের কোম্পানীর প্রোডাক্ট বাজারজাতকরন শুরু করেছি, ইতিমধ্যে Adisseo এর কয়েকটি প্রোডাক্ট চলে এসেছে, যার মধ্যে VALENS অন্যতম।

VALENS মুলত ফিড গ্রেড প্রোডাক্ট। এর ফলে গরু মোটাতাজাকরন ও দুগ্ধবতী গাভীর খাদ্য তৈরীতে এক নতুন মাত্রা সংযোজিত হয়েছে। VALENS এর মধ্যে আছে কিছু মিনারেলস যেমন কপার, কোবাল্ট, ক্রোমিয়াম, আয়োডিন, ম্যাংগানিজ, জিংক, আয়রন এবং সেলেনিয়াম । আরো আছে ভিটামিন এ, ডি৩ ও ই । গবাদি প্রানির জন্য রুমেন সুরক্ষিত ভিটামিন এ আছে VALENS’র মধ্যে। অর্গানিক এবং ইন অর্গানিক ট্রেস মিনারেলস চমৎকার সংমিশ্রণ রয়েছে। Adisseo’র নিজস্ব রিচার্জ মলিকুল সেলেসিও এর সাথে নতুন মাত্রা যোগ করেছে।
 
দুগ্ধবতী গাভীর ম্যাস্টাইটিস প্রতিরোধের জন্য বাজারে এসেছে ARKO .,এতে রয়েছে রুমেন সুরক্ষিত ভিটামিন এ, ভিটামিন ই, বায়োটিন, কপার, জিংক, সেলেনিয়াম, বিটা গ্লুকান্স, গাসটি প্লাস। গাভীর সাব ক্লিনিকাল ম্যাস্টাইটিস প্রতিরোধে অত্যন্ত কার্যকরি ARKO.   ক্লিনিক্যাল ম্যাস্টাইটিসের ক্ষেত্রে চিকিৎসার পাশাপাশি ARKO ব্যবহারে দ্রুত ভালো ফল পাওয়া যায় ও রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধিতে ARKO সাহায্য করে। ওলানে ক্যারাটিন লেয়ার তৈরিতে সাহায্য ও করে।  

এছাড়া গবাদি প্রানির সুষম  খাদ্য তৈরিতে উচ্চ শক্তি সম্পন্ন ফ্যাট পাউডার MAX Fat 300 বাজারজাত শুরু করেছে কোম্পানিটি। খাদ্যের মান বৃদ্ধির সাথে সাথে সুন্দর এরোমা সৃষ্টি কারি Gusti Plus ও এখন বাজারে সর্বত্র পাওয়া যাচ্ছে।