মেহেরপুরে উৎপাদিত নিরাপদ বাঁধাকপি রপ্তানী হচ্ছে বিদেশে

Category: বিজনেস ও ইন্ডাস্ট্রি Written by agrilife24

এগ্রিবিজনেস ডেস্ক:মেহেরপুরের গাংনীর বাধাকপি দেশের গন্ডি পেরিয়ে রপ্তানী হচ্ছে দেশের বাইরে। এবছর গাংনী থেকে ৭৫ একর বাঁধাকপির  জমি হতে ইতিমধ্যে ৭০০ মে.টন বাঁধাকপি মালয়েশিয়া, সিঙ্গাপুর এবং তাইওয়ানে রপ্তানী করা হয়েছে। এগ্রোফ্রেশ এক্সপোর্র্ট নামক সংস্থা কন্ট্রাক্ট ফার্মিং-এ উৎপাদিত বাঁধাকপি রপ্তানি করছে। মান ভাল হওয়ায় আরও চাহিদার সৃষ্টি হচ্ছে। এ ব্যাপারে উপজেলা কৃষি অফিসের সার্বিক তত্ত্ববধানে নিরাপদভাবে সবজি উৎপাদনের সকল কার্যক্রম চলমান রয়েছে।

সাহারবাটি গ্রামের বাঁধাকপি চাষী হাসিবুর রহমান হিটু বলেন, বর্তমানে ১ বিঘা বাঁধাকপি বিক্রয় হচ্ছে ১৫-২০ হাজার টাকায়। সেখানে আমরা ৪৫-৫০ হাজার টাকায় বিক্রয় করতে পারছি। এটি আমাদের জন্য লাভজনক।

আজ বুধবার জেলা প্রশাসন ও কৃষি বিভাগের কর্মকর্তাগণ বাঁধাকপির  মাঠ পরিদর্শন করেন।  উপজেলা কৃষি অফিসার কে. এম. শাহাবুদ্দিন আহমেদ বলেন,  বাঁধাকপি বিদেশে পাঠানো হচ্ছে এটি কৃষক ও কৃষি বিভাগের জন্য অত্যন্ত আশাব্যঞ্জক। আমরা নিরাপদভাবে ফসল উৎপাদনের জন্য কৃষকদের উদ্বুদ্ধ করে যাচ্ছি।

মাঠ পরিদর্শনকালে মেহেরপুরের জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান এ ধরনের উদ্যোগের প্রশংসা করেন এবং বর্তমান কৃষি বান্ধব সরকারের গৃহীত নানা পদক্ষেপ নিয়ে উপস্থিত কৃষকদের সাথে মতবিনিময় করেন। কৃষি ও কৃষকের স্বার্থে দেশের উন্নয়নে এ ধরনের ইতিবাচক উদ্যোগকে সর্বত্র ছড়িয়ে দেওয়ার জন্য অভিমত ব্যক্ত করেন।