বাণিজ্যিক পর্যায়ে খামারকে লাভজনক করতে চাইলে প্রতিটি পদক্ষেপে প্রযুক্রি ছোঁয়া থাকতে হবে

Category: ফার্ম টু ডাইনিং Written by agrilife24

বিশেষ প্রতিনিধি:বাণিজ্যিক পর্যায়ে খামারকে লাভজনক করতে চাইলে কামার পরিচালনার প্রতিটি পদক্ষেপে প্রযুক্রি ছোঁয়া থাকতে হবে।এজন্য খামার স্থাপনের পূর্বে গভীরভাবে চিন্তা করে নেওয়া প্রয়োজন। দেশের সকল এলাকার খামারীদের সাথে নারিশ সব সময় পাশে থেকে নিরবিচ্ছন্ন সেবা দিয়ে চলেছে। “Farmers First” শ্লোগানকে বুকে ধারন করে সব সময় খামারীদের মাঝে  ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।

সোমবার (২৩ জানুয়ারী) রাজধানী ঢাকার অদূরে সাভারের আশুলিয়ায় (বাইশমাইল) গণস্বাস্থ্য কেন্দ্রে আয়োজিত এলাকার ডেইরি খামারিদের নিয়ে আয়োজিত এক মিলনমেলায় তাদের স্টলে দায়িত্বরতরা এগ্রিলাইফের এ প্রতিনিধির কাছে এমনটাই জানালেন। এ এলাকাটি ডেইরি অধ্যুষিত এলাকা উল্লেখ করে নারিশের কারিগরী বিশেষজ্ঞরা বলেন, এখানের খামারিরা অত্যন্ত সচেতন তারা তাদের খামারে খাদ্য হিসেবে নারিশ ক্যাটল ফিড বেছে নেওয়ায় আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। আগামীতে নারিশের  কারিগরি সেবার পরিধি আরো বৃদ্ধি পাবে এমনটাই আশা করেন তারা।



দিনব্যাপি এ আয়োজনে সাভার উপজেলার বারটি ইউনিয়নের ক্যাটেল খামারিরা উপস্থিত হয়ে অনুষ্ঠানটি এক মিলনমেলায় পরিণত হয়। এর সাথে উপস্থিত ছিলেন অত্র এলাকার ডেইরি সেক্টরের সাথে জড়িত সকল স্টেকহোল্ডাররা। এই খামারি বান্ধব মিলন মেলায় দেশের শীর্ষ ফিড কোম্পানি নারিশ অংশগ্রহণ করে তাদের পণ্য সমূহ প্রদর্শন করে। তাদের স্টল পরিদর্শন করেন সরকারী ও বেসরকারী পর্যায়ের কর্মকর্তা সহ অসংখ্য খামারীরা।

নারিশ পোল্ট্রি এন্ড হ্যাচারী লিঃ-এর ডেপুটি ম্যানেজার (কাস্টমার সার্ভিস) ডা. আব্দুর রহমান, এগ্রিলাইফকে বলেন, তারা এখানে সর্বাধুনিক প্রযুক্তিতে উৎপাদিত নারিশের ক্যাটেল ও ডেইরি ফিড, কাফ ফিড, ভূষি মিক্স, সাইলেজ সহ বিভিন্ন সেবা সমূহ উপস্থিত খামারীদের মাঝে তুলে ধরেন। এসময় ক্যাটল বিভাগের সিনিয়র সিএসও ডা.শহিদুল ইসলাম, এসিস্টেন্ট রিজিওনাল ম্যানেজার মোঃ আবু হানিফ, এআরএসএম ডা. সাফি আল সাদিক, সিনিয়র সিএসও ডা. আব্দুল কুদ্দুস, মার্কেটিং অফিসার মোঃ কাওসার প্রমুখ উপস্থিত ছিলেন।

খামারদের চাহিদা অনুযায়ী নারিশ বর্তমানে প্রিমিয়াম ক্যাটেল এবং ডেইরি ফিড ও ইকোনোমিক ডেইরি ও ক্যাটেল ফিড প্রদর্শন করে যা উপস্থিত খামারীদের মাঝে ব্যাপক নজর কাড়ে।