নাটোরের বাগাতিপাড়ায় কৃষকের মাঝে মাসকলাই বীজ ও সার বিতরণ

Category: ফার্ম টু ডাইনিং Written by agrilife24

কৃষিবিদ মোঃ আব্দুল্লাহ-হিল-কাফি:নাটোরের বাগাতিপাড়ায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূলে প্রণোদনা সহায়তার আওতায় প্রত্যেক কৃষককে ১ বিঘা জমিতে চাষের জন্য ৫কেজি মাসকলাই বীজ, ১০ কেজি ডিএপি সার এবং ৫ কেজি এমওপি বীজ ও সার বিতরণ করা হয়েছে।

বাগাতিপাড়া উপজেলায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে বুধবার (১৪ই সেপ্টেম্বর) উপজেলা পরিষদের সামনে মাননীয় জাতীয় সংসদ সদস্য-৫৮,নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সদস্য মো: শহিদুল ইসলাম বকুল এমপি উপস্থিত থেকে মাসকলাই উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে খরিপ-২ মৌসুমের জন্য ৮০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূলে প্রণোদনা সহায়তার আওতায় এ বীজ ও সার বিতরণ করেন।
 
বাগাতিপাড়া উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ সুমাইয়া মমতাজ-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাগাতিপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃঅহিদুল ইসলাম (গফুল)।
 
অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। বর্তমান কৃষি বান্ধব সরকার কৃষকের সরকার, কৃষিজীবিদের সরকার বলেই কৃষকের উন্নয়নে নিরলস কাজ করে যাচ্ছে। বাংলাদেশের মাঠ এবং বাগানের এক ইঞ্চি জমি যেন পড়ে না থাকে সেজন্য আমাদের সকলকেই নজর দিতে হবে। যেখানে অন্য আবাদ ভাল হয় না এবং জমি পরিত্যক্ত থাকে  সেখানে মাসকলাই ফসল চাষ করা যায়। তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সব সময় কৃষকদের কল্যাণে কাজ করে। পরিশেষে তিনি এ দেশকে দারিদ্রতার হাত থেকে রক্ষা করার জন্য সবাইকে বেশি বেশি চাষাবাদ করে খাদ্য উৎপাদনের আহবান জানান।

উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো: মোমরেজ আলী অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্যে বলেন, প্রতি বছর আমাদের দেশের জনসংখ্যায় নতুন মুখ যোগ হচ্ছে। অতিরিক্ত জনগোষ্ঠীর জন্যে আমাদের খাবার উৎপাদন বাড়িয়ে যেতে হবে। খাবার যোগাতে হলে কৃষিকাজকে অগ্রাধিকার দিয়ে এগিয়ে যেতে হবে।

অনুষ্ঠানে কৃষি বিভাগের কর্মকর্তা/ কর্মচারীবৃন্দ,সাংবাদিক, কৃষাণ- কিষাণী সহ প্রায় ১৫০ জন উপস্থিত ছিলেন।