ফার্মের মুরগিকে জনপ্রিয় করতে হলে উৎপাদন বাড়ানোর পাশাপাশি ভোক্তার সংখ্যাও বাড়াতে হবে

Category: ফার্ম টু ডাইনিং Written by agrilife24

রাজধানী প্রতিনিধি:দেশে ভোক্তাদের মাঝে ফার্মের মুরগি জনপ্রিয় করতে এর গুনাগুন সম্পর্কে ভোক্তাদের মাঝে সচেতনতা সৃষ্টি করা প্রয়োজন। কেবলমাত্র উৎপাদন করলে চলবে না ভোক্তাদের টেবিলে পৌঁছানোর জন্য ফার্মের মুরগিকে সঠিকভাবে উপস্থাপিত করতে হবে।  আর সে লক্ষ্যে কাজ করছে ইনডেক্স এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

শনিবার (১১ জুন) রাজধানীর উত্তরার বিডিআর বাজারে ফার্মের মুরগি সম্পর্কে সম্পর্কে ভোক্তাদের মাঝে সচেতনতা সৃষ্টির উদ্দেশ্যে একটি ক্যাম্পেইন পরিচালনা করে ইনডেক্স এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড। এসময় কোম্পানীর ডিজিএম ফেরদৌস ইসলাম, এবং ঢাকা ও নরসিংদী জোনের দায়িত্বপ্রাপ্ত ম্যানেজার আহাদুজ্জামান বিপুল ও গাজীপুর জোনের ম্যানেজার আব্বাস উদ্দিন উপস্থিত ছিলেন। তারা ইনডেক্স এগ্রো উৎপাদিত বনরাজা মুরগী সম্পর্কে খুচরা ব্যবসায়ী ও সাধারণ ভোক্তাদের সাথে মত বিনিময় করেন। বনরাজা মুরগী স্বাদে দেশীয় ও দামে অত্যন্ত সাশ্রয়ী এবং স্বাস্থ্যসম্মত বলে জানান তারা।



ভোক্তারা ফার্ম-এর মুরগির গুনাগুন জানতে পেরে সন্তোষ প্রকাশ করেন। তারা বলেন, অনেক সময় মিডিয়ার নেতিবাচক প্রচারে তারা বিভ্রান্ত হন তবে এ ধরনের প্রচরাণার মাধ্যমে তারা ফার্মের মুরগি সম্পর্কে সঠিক তথ্য জানতে পারছেন। তাদের প্রাণীজ আমিষের প্রয়োজন মেটাতে বর্তমান বাজারে এর কোন বিকল্প নেই বলে মত প্রকাশ করেন আগত ক্রেতারা।

এর ধরনের প্রচারণা ফার্মের মুরগি সম্পর্কে ভোক্তাদের বিভ্রান্তি দূর করতে সহায়ক হবে বলে মনে করেন আগত ক্রেতা সাধারণরা। পর্যায়ক্রমে রাজধানীর কাঁচাবাজারগুলি সহ দেশের অন্যান্য এলাকাগুলিতেও তারা ফার্মের মুরগির পুষ্টিগুণ সম্পর্কে এ ধরনের ক্যাম্পেইন পরিচালনা করবেন বলে জানান কর্মকর্তারা।