বাকৃবিতে ‘দুগ্ধ খাতে স্থায়ীত্ব: পুষ্টিকর, পরিবেশগত এবং অর্থসামাজিক ক্ষমতায়ন’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

Category: ফার্ম টু ডাইনিং Written by agrilife24

এগ্রিলাইফ২৪ ডটকম: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ০৫ জুন (রবিবার ) ‘বিশ্ব দুগ্ধ দিবস-২০২২’ বাকৃবির পশু পালন অনুষদের ডেইরি বিজ্ঞান বিভাগ, আকিজ ডেইরি লিমিটেড এবং বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লিমিটেড (মিল্ক ভিটা) এর যৌথ উদ্যোগে দিবসটি পালিত হয়।

‘বিশ্ব দুগ্ধ দিবস-২০২২’ উপলক্ষে সকাল ৯টায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে অবস্থিত বিভিন্ন প্রাইমারি স্কুলের শিক্ষার্থীদের দুধ পান করানোর মধ্য দিয়ে শুরু হয় বিশ্ব দুগ্ধ দিবস ২০২২ উদযাপন। তারপর বেলা ১১টায় সৈয়দ নজরুল ইসলাম কনফারেন্স হলে ‘বিশ্ব দুগ্ধ দিবস-২০২২’ এর মূল প্রতিপাদ্য ‘দুগ্ধ খাতে স্থায়ীত্ব: পুষ্টিকর, পরিবেশগত এবং অর্থসামাজিক ক্ষমতায়ন’ শীর্ষক একটি সেমিনার অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ডেইরি বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. রায়হান হাবিব এবং মূল প্রবন্ধ পাঠ করেন ডেইরি বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মোঃ হারুন-অর-রশিদ।

বাকৃবির ডেইরি বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ সোহেল রানা সিদ্দিকী এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ভার্চুয়ালী উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. লুৎফুল হাসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডীন কাউন্সিলের কনভেনর ও পশুপালন অনুষদের ডিন প্রফেসর ড. এ.কে. ফজলুল হক ভূঁইয়া, উচ্চ শিক্ষা ও গবেষণা কমিটির কো-অর্ডিনেটর অধ্যাপক ড. এম. রফিকুল ইসলাম, ছাত্র বিষয়ক উপদেষ্টা প্রফেসর ড. খান মোঃ সাইফুল ইসলাম, আকিজ ডেইরি লিমিটেডের পরিচালক (অপারেশন) জনাব মোঃ মনিরুজ্জামান, বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লিমিটেডের (মিল্ক ভিটা) জেনারেল ম্যানেজার (অপারেশন ও টেকনিক্যাল) জনাব মোঃ মোস্তাফিজুর রহমান।

 অনুষ্ঠানে বাকৃবির রেজিস্ট্রার, প্রোক্টর, বিভিন্ন বিভাগীয় প্রধান, শিক্ষকবৃন্দ, আমন্ত্রিত অতিথিগণ ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।