খামারিদের টিকে রাখতে সকল স্টেক হোল্ডারদের নিয়ে সমন্বিত উদ্যোগ গ্রহন জরুরি

এগ্রিলাইফ প্রতিনিধি:খামারিদের টিকে রাখতে সরকার ও বেসরকারী কোম্পানীদের কার্যকর ও সমন্বিত উদ্যোগ নিতে হবে। শুধুমাত্র সরকার এককভাবে এ কার্যক্রম বাস্তবায়ন করতে পারবে না। যৌথভাবে সরকারের মৎস্য ও প্রাণিসম্পদসহ অন্যান্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোর সমন্বয় ও সার্বিক সহায়তা ছাড়া যথাযথভাবে এ কার্যক্রম বাস্তবায়ন করা সম্ভব নয়।

বুধবার (২২ ডিসেম্বর) এস এম এস ফিডের যশোর রিজিওনের পরিবেশকদের সম্মানে আয়োজিত এক বিজনেস মিটিং-এ উপস্থিত পরিবেশকরা এমন মন্তব্য করেন।

বিজনেস মিটিং-এ পরিবেশকরা বলেন, দেশের বেসরকারি খাতে প্রতিষ্ঠিত পোল্ট্রি শিল্পের উদ্যোক্তা ও সংশ্লিষ্ট সংগঠন সংগঠনগুলি কাজ করলেও খামারি পর্যায়ে তেমন কোন ভূমিকা নেই বললেই চলে। তবে পরিবেশক ও খামারীদের জন্য এসএমএস ফিডস লিমিটেড-এর নানা উদ্যোগ তাদেরকে সবসময় অনুপ্রানিত ।এজন্য তারা কোম্পানীর সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

অনুষ্ঠানে সেক্টরের সকল স্টেকহোল্ডারদের সাথে নিয়ে একটি শক্তিশালী কার্যকর নীতিমালা করার জন্য জোর দাবী জানান পরিবেশকরা। বারবার খামারিরা লোকসানে পড়ার কারণে প্রান্তিক পর্যায়ের অর্থনীতি দিনদিন দুর্বল হয়ে যাচ্ছে যার প্রভাব পড়ছে জাতীয় অর্থনীতিতেও যোগ করেন আগত পরিবেশকরা।

যশোরের এক অভিজাত রেষ্টুরেন্টে এ বিজনেস মিটিং-এ এসএমএস ফিডস লিমিটেড-এর হেড অব সেলস এন্ড মার্কেটিং জনাব আব্দুল্লাহীল মামুন,ডেপুটি ম্যানেজার বাবলুর রহমান, রাকিব আহসান ও সাদ্দাম হোসেনসহ উর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বিজনেস মিটিং শেষে সকলে মিলে এক মধ্যাহ্নভোজে অংশগ্রহন করেন। এছাড়া কোম্পানীর পক্ষ থেকে সকলের মাঝে উপহার সামগ্রী বিতরণ করা হয়। এরপর এস এম এস ফিড-এর সাথে সম্পৃক্ত সকল পরিবেশকবৃন্দ মিলে এক ফটোসেশনে অংশগ্রহণ করেন।