আইজি ফুডস-এর প্যাকেটজাত ফ্রোজেন খাবার দিনদিন জনপ্রিয় হয়ে উঠছে

Category: ফার্ম টু ডাইনিং Written by agrilife24

রাজধানী প্রতিনিধি: মানুষের কর্মব্যস্ততায় বদলে যাচ্ছে নাগরিক জীবনের অনেক কিছুই, বিশেষ করে খাদ্যাভ্যাস। ব্যস্ত ট্রাফিক জ্যাম ঠেলে স্কুল/কলেজ/অফিস শেষে বাসায় ফেরার পর রান্নাবান্না করা বড় জটিল সমীকরণ হয়ে দাঁড়ায়। তবে সকল শ্রেণীর মানষের কাছে কৃষিভিত্তিক শিল্প প্রতিষ্ঠানগুলি এখন এসব ঝামেলা থেকে মুক্তি পেতে প্যাকেটজাত ফ্রোজেন খাবার রুটি, পরোটা, সিঙাড়া, সমুচা, চিকেন ফ্রাই, চিকেন নাগেটস, ফ্রেঞ্চ ফ্রাই, চিকেন মিটবল তুলে দিচ্ছে ভোক্তাদের মাঝে। বাজারে এসব খাবারগুলোর চাহিদা বেড়েছে প্রায় ৪০-৫০ শতাংশ।

দেশের বিভিন্ন প্রতিষ্ঠান এখন ক্রেতাদের চাহিদার কথা বিবেচনা করে প্যাকেটজাত ফ্রোজেন খাদ্যপণ্য বাজারজাত করছে। আইজি ফুডস, নিরাপদ খাদ্য উৎপাদনে সব ধরনের প্রক্রিয়া মেনে পছন্দের নানা স্বাদের ফ্রোজেন ফুড বাজারে সফলভাবে বিপনণ করে যাচ্ছে। গত অক্টোবর'২১মাসে তারা সর্বোচ্চ বিক্রয় অর্জন করেছে। সর্বোচ্চ বিক্রয় অর্জনকে স্মরণীয় করে রাখতে সোমবার (৮ নভেম্বর), আইজি ফুডস-এর কর্মকর্তাদের নিয়ে তাদের বনানীর হেড অফিসে কেক কেটে ঘরোয়াভাবে এক অনুষ্ঠানের আয়োজন করে। এতে উপস্থিত ছিলেন নূরুল মোর্শেদ খান অপারেটিভ ডিরেক্টর (সেলস & মার্কেটিং), মোঃ জহির উদ্দিন বাবর (ডি জি এম, সেলস), মোহাম্মদ শহীদ কবীর (সিনিয়র এ জি এম, ব্র্যান্ড মার্কেটিং), মোঃ জাকির হোসেন (ডেপুটি ম্যানেজার), আয়াজ আহমেদ (সহকারী ম্যানেজার, মার্কেটিং) সহ আইজি ফুডস-এর সেলস ও মার্কেটিং এবং ম্যানেজমেন্ট বিভাগের কর্মকর্তাবৃন্দ।

আফতাব বহুমুখী ফার্মস এর ম্যানেজিং ডিরেক্টর জনাব আবু লুৎফে ফজলে রহিম খান এ প্রসঙ্গে এগ্রিলাইফ২৪ ডটকমকে বলেন, উৎপাদনের প্রতিটি পর্যায়ে তারা কঠোর ভাবে মান নিয়ন্ত্রণ করে থাকেন। তাছাড়া তাদের নিজস্ব খামারে, নিরাপদ উপায় উৎপাদিত মুরগির তৈরি বিভিন্ন আইটেমের প্রক্রিয়াজাতকৃত খাবার গুলিতে তারা ভিন্নস্বাদ দেয়ার চেষ্টা করে থাকেন এবং তাদের ফ্রোজেন খাবার শতভাগ স্বাস্থ্যসম্মত। গুণগত মান নিশ্চিত করতে তাদের রয়েছে সব ধরনের আন্তর্জাতিকমানের সুযোগ-সুবিধা।

জনাব আবু লুৎফে ফজলে রহিম খান আরো বলেন, ভোক্তাদের স্বাদের তুষ্টির জন্য তাদের বিপণন এবং কাস্টমার সার্ভিস সবসময় মার্কেটে সক্রিয় থাকেন। যার ফলে তাদের নানা স্বাদের ফ্রোজেন ফুডগুলি এখন তাদের পছন্দের অন্যতম শীর্ষে অবস্থান করছে। তাদের ফ্রোজেন ফুডগুলির মধ্যে রয়েছে পরোটা, আলু ও ডালপুরি, চিকেন স্প্রিং রোল, সিঙাড়া, সমুচা, চিকেন নাগেটস সহ মুরগির মাংসের তৈরি নানা পদ। এ ছাড়া চিকেন মিটবল, মিষ্টি ও ঝাল স্বাদের চিকেন উইংস, চিকেন পপকর্ন, চিকেন চিপস নামের নতুন কয়েকটি পণ্যও বাজারে এনেছে তারা।

কর্মব্যস্ত জীবনে দীর্ঘ সময় ধরে নাশতা কিংবা খাবার তৈরির ঝামেলা থেকে বাঁচতে ক্রমেই জনপ্রিয় হচ্ছে ফ্রোজেন খাবার। আইজি ফুডস-এর ফ্রোজেন খাবারের চাহিদা মানুষের জীবনযাত্রাকে আরো সহজ করে দিবে এমনটাই আশা করেন সচেতন ভোক্তারা।