বিশ্ব ডিম দিবস'২০২১ উপলক্ষে পোল্ট্রি প্রফেশনাল'স বাংলাদেশ (PPB)-এর নানান কর্মসূচি গ্রহন

Category: ফার্ম টু ডাইনিং Written by agrilife24

এগ্রিলাইফ২৪ ডটকম:প্রতি বছরের মত এবারও আগামী ৮ই অক্টোবর শুক্রবার ২০২১ ইং সারা বিশ্বের দেশে দেশে ডিমের গুনাগুন তুলে ধরতে পালিত হবে বিশ্ব ডিম দিবস ২০২১ইং। পোল্ট্রি প্রফেশনাল'স বাংলাদেশ বিগত বছরের মত এবারো পোল্ট্রি পেশাজীবি, ছাত্র শিক্ষক এবং পোল্ট্রি ব্যবসায় যুক্ত মানুষদের নিয়ে দিন ব্যাপি ভোক্তা তথা দেশের মানুষদের নিকট গুজব পরিহার করে প্রতিদিনের খাদ্য তালিকায় ডিম অন্তর্ভুক্ত করার জন্য প্রচারণায় সচেতনতামুলক র‍্যালি, লিফলেট বিতরন এবং সিদ্ধ ডিম বিতরন করবে। এছাড়া পিপিবি স্টুডেন্ট ভলান্টিয়ার টিম লাইভস্টক সংশ্লিষ্ট বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ডিম দিবসের প্রচারনা শোভাযাত্রা  করবে।

৮ই অক্টোবর রাত ৯.৩০ মিনিটে পোল্ট্রি প্রফেশনাল'স বাংলাদেশের অফিশিয়াল ফেসবুক পেইজে বিটিভি'র সংবাদ পাঠিকা ফারজানা রফিক বাবলীর সঞ্চালনায় বিশ্ব ডিম দিবসের লাইভ আলোচনায় যুক্ত থাকবেন প্রফেসর ড. অনোয়ারুল হক বেগ, সাবেক ডীন, ফ্যাকাল্টি অব এনিমেল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়,  প্রফেসর ড. মোহাম্মদ ইলিয়াস হোসেন পোল্ট্রি বিজ্ঞান বিভাগ, ফ্যাকাল্টি অব এনিমেল হাজবেন্ড্রি, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়,  ডা. মোহাম্মদ রেয়াজুল হক, পরিচালক, বিভাগীয় প্রাণিসম্পদ দপ্তর, চট্টগ্রাম বিভাগ, চট্টগ্রাম, ডা. তাপস কুমার ঘোষ, কোরটিম মেম্বার পিপিবি।

ডিম দিবসের গুরুত্ব নিয়ে কথা হয় পোল্ট্রি প্রফেশনাল'স বাংলাদেশ পিপিবি'র সমন্বয়ক বিশিষ্ট পোল্ট্রি কনসালটেন্ট, বাংলাদেশ অরগানিক হাবের সিইও কৃষিবিদ অঞ্জন মজুমদারের সাথে- তিনি জানান পিপিবি দেশের পোল্ট্রি খামারিদের যেমন স্বার্থ নিয়ে কাজ করে তেমনি ডিম এবং পোল্ট্রি মাংসের ভোক্তারা যেন স্বাস্থ্যসম্মত নিরাপদ পুষ্টি সম্বৃদ্ধ পোল্ট্রি গ্রহনে আগ্রহী হয় তার জন্য নিয়মিত প্রচারণা চালায়। যা ইতিমধ্যে সাধারণ ভোক্তা শ্রেণীর নিকট আস্থা অর্জন করেছে।

আগামী ৮ই অক্টোবর বিশ্ব ডিম দিবসের নানান প্রচারনামুলক প্রোগ্রাম গুলো প্রভাবে দেশের মানুষ আরো অধিক পরিমানে ডিম খাওয়ায় উদ্ভুদ্ধ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন কৃষিবিদ অঞ্জন মজুমদার।