প্রাণিজ পুষ্টি নিশ্চিতকরণে রাজবাড়ী সদরে ভ্রাম্যমাণ দুধ, ডিম ও মাংস বিক্রয় কার্যক্রম উদ্বোধন

Category: ফার্ম টু ডাইনিং Written by agrilife24

এগ্রিলাইফ২৪ ডটকম:রাজবাড়ী সদর উপজেলায় কোভিড -১৯ পরিস্থিতিতে জনসাধারণের প্রাণিজ পুষ্টি নিশ্চিতকরণে আজ থেকে শুরু হলো ভ্রাম্যমাণ দুধ, ডিম ও মাংস বিক্রয় কার্যক্রম। জেলা প্রাণিসম্পদ দপ্তরের সার্বিক ব্যবস্থাপনায় ও প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) সহযোগিতায়, বাংলাদেশ ডেইরী ও পোলট্রি ফার্মার্স এসোসিয়েশনের মাধ্যমে এই কার্যক্রম বাস্তবায়িত হচ্ছে বলে জানা গেছে।

আজ সকালে রাজবাড়ী সদর উপজেলা চেয়ারম্যান জনাব ইমদাদুল হক বিশ্বাস টেলিফোনে এই কার্যক্রমের শুভসূচনা করেন। এই কর্মসূচীকে কার্যকর ও সম্প্রসারণে সার্বিক পরামর্শ দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব ফাহমি মোঃ সায়েফ। সকাল থেকে শুরু হওয়া এই কর্মসূচিতে উপস্থিত ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ খায়ের উদ্দীন আহমেদ, ভেটেরিনারি সার্জন ডাঃ মোঃ শাকিল আহমেদ, প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ অচিন্ত কুমার বিশ্বাস, ডেইরী ফার্মার্স এসোসিয়েসনের যুগ্ন সম্মাদক জনাব ওমর, এলএফএ বীথি খাতুন, এলএসপি শ্রাবণ প্রমুখ।

আজ থেকে শুরু হওয়া কার্যক্রম পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত চলমান থাকবে। এই কর্মসূচীকে সফল করতে সার্বিক দিক নির্দেশনা প্রদান করেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ ফজলুল হক সরদার। সার্বিক সহযোগিতা করেছেন ডেইরী এ্যাসোসিয়েশনের রাজবাড়ী এর সভাপতি জনাব মোঃ রফিকুল ইসলাম এবং রাজবাড়ী সদর উপজেলার সাধারন সম্পাদক জনাব আবুল হোসেন গাজী।

ভ্রাম্যমাণ পিকআপটি আজ রাজবাড়ীর প্রেসক্লাব, উপজেলা পরিষদ, মুরগির ফার্ম (নতুন বাজার) এবং পুলিশ লাইন সংলগ্ন এলাকায় বিক্রয় কার্যক্রম পরিচালনা করে; পরবর্তিতে ভোক্তা চাহিদা বিবেচনা করে বিক্রয় স্পট বাড়ানো হতে পারে বলে জানিয়েছেন জেলা প্রাণিসম্পদ দপ্তরের কর্মকর্তারা।