প্রাণিজাত পণ্যের সরবরাহ স্বাভাবিক রাখতে রংপুরে জরুরী মত বিনিময় সভা অনুষ্ঠিত

Category: ফার্ম টু ডাইনিং Written by agrilife24

এগ্রিলাইফ২৪ ডটকম:আসন্ন রমজান ও দেশ ব্যাপী করোনা (কোভিড-১৯) পরিস্থিতিতে প্রাণিজাত পণ্যের (দুধ,ডিম, মাংস) সরবরাহ স্বাভাবিক ও বাজার স্থিতিশীল রাখার লক্ষ্যে রংপুর জেলা প্রাণিসম্পদ অফিসে এক জরুরী মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। বৃহস্পতিবার (৮ এপ্রিল) অনুষ্ঠিত এ মত বিনিময় সভায় দুধ, ডিম, মাংস সরাসরি খামারিদের নিকট থেকে সংগ্রহ করে ভোক্তাদের নিকট পৌঁছানোর বিস্তারিত ও চুড়ান্ত দিক নির্দেশনা প্রদান করা হয়।

সভায় উপস্থিত ছিলেন জনাব মোঃ শাহজালাল খন্দকার,  পরিচালক, বিভাগীয় প্রাণিসম্পদ, রংপুর, ডাঃমোঃ সিরাজুল হক জেলা ট্রেনিং অফিসার ও জেলা প্রাণিসম্পদ অফিসার (ভারপ্রাপ্ত)। এছাড়াও উপজেলা পর্যায়ের উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, ভেটেরিনারি সার্জন ও প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

রংপুর জেলায় প্রতিটি কার্যক্রম সফলভাবে বাস্তবায়ন হবে বলে আশাবাদ ব্যক্ত করেন উপস্থিত কর্মকর্তারা। রংপুর জেলা প্রাণিসম্পদ দপ্তর-এর তড়িৎ পদক্ষেপ প্রান্তিক পর্যায়ের খামারিদের মনে ব্যাপক উৎসাহ জাগিয়েছে। সুধীজনরা মনে করেন এতে প্রান্তিক পর্যায়ের উৎপাদিত দুধ ডিম মাংস সরবরাহের মাধ্যমে খামারিরা করোনাকালে রক্ষা পাবে; পাশাপাশি ভোক্তারা প্রাণীজ প্রোটিন গ্রহণ করে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সক্ষম হবে। দেশের সকল প্রান্তের প্রাণিসম্পদ দপ্তরের কর্মকর্তারা এ ধরনের কার্যক্রমে আরো নিবিড়ভাবে সম্পৃক্ত হয়ে দেশের সেবা করবেন বলে আশা করেন সমাজ সচেতন ব্যক্তিবর্গ।