নরসিংদী সদরে গরু হৃষ্টপুষ্টকরণ প্রযুক্তি শীর্ষক প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন

Category: ফার্ম টু ডাইনিং Written by agrilife24

এগ্রিলাইফ২৪ ডটকম:নরসিংদী সদর উপজেলা প্রাণিসম্পদ দপ্তর কর্তৃক আয়োজিত তিন দিন ব্যাপি গরু হৃষ্টপুষ্টকরণ কর্মসূচি শুরু হয়েছে। মঙ্গলবার (২ ফেব্রুয়ারী) এর শুভ উদ্বোধন করেন নরসিংদী সদর-এর উপজেলা নির্বাহী অফিসার জনাবা তাছলিমা আক্তার। অনুষ্ঠানের শুরুতেই তিনি নরসিংদী সদর উপজেলা প্রাণিসম্পদ দপ্তরের দৃশ্যমান তথ্যগুলো পরিদর্শণ ও প্রতিটি কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করেন।এবং প্রশিক্ষণ কার্যক্রম সুচারুরূপে পরিচালনা করার জন্য উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা.মুহাম্মদ কামরুল ইসলামকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন।

উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা.মুহাম্মদ কামরুল ইসলাম বলেন, বর্তমান সরকারের নির্বাচনী ইস্তেহার বাস্তবায়ন,এসডিজি অর্জন এবং ভিশন ২০৪১ বাস্তবায়নে অগ্রণী ভূমিকা রাখছে প্রাণিসম্পদ বিভাগ। পাশাপাশি গরু হৃষ্টপুষ্টকরণ প্রযুক্তি কর্মসংস্থান, দারিদ্র্য বিমোচন, পুষ্টির চাহিদা পূরণ ও নারীর ক্ষমতায়নে কার্যকর ভূমিকা পালন করছে।

তিনি আরো বলেন,গরু হৃষ্টপুষ্টকরণ প্রযুক্তি নরসিংদী সদরের খামারিদের আয়ের অন্যতম প্রধান উৎস। প্রাণিসম্পদ বিভাগের প্রতিটি সেবা ও প্রযুক্তি উপজেলা হতে সরাসরি গ্রামে গ্রামে পৌঁছে দেওয়া হচ্ছে। তিনি সঠিক পদ্ধতিতে গরু হৃষ্টপুষ্টকরণ প্রক্রিয়া এবং ক্ষতিকর রাসায়নিক ব্যাবহারের কুফল সম্পর্কে পরিস্কার ধারণা প্রদান করেন খামারিদের মাঝে।

এসময় উপস্থিত ছিলেন ভেটেরিনারি সার্জন ডা.মিঠুন সরকার মহোদয়, ডা.তাহমিনা খানম তুলি (এনএটিপি), ডা.মনছুরা আক্তার (এলডিডিপি) প্রমূখ।