শুরু হলো ওল্ড রাজশাহী ল্যাবরেটরীয়ানস' সোসাইটি (অরল্যাবস) পথ চলা

Category: সমসাময়িক Written by agrilife24

এগ্রিলাইফ২৪ ডটকম:১ম সম্মেলন-এর মধ্য দিয়ে রাজশাহী গভঃ ল্যাবরেটরী হাই স্কুলের প্রাক্তন ছাত্রদের সংগঠন "ওল্ড রাজশাহী ল্যাবরেটরীয়ানস" সোসাইটি (অরল্যাবস) এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হলো। ইতিমধ্যে ২৫০জন জীবন সদস্য ও প্রায় ৫০ জন সাধারণ সদস্য হিসাবে সংগঠন এর সদস্যপদ গ্রহণ করেন।

এ উপলক্ষে শুক্রবার (২৭ জানুয়ারী) আনুষ্ঠানিকভাবে জীবন সদস্যদের সদস্য কার্ড প্রদান করে অনুষ্ঠানের উদ্বোধন করেন এলামনাই গঠন কমিটির আহ্বায়ক জনাব সুলতান চাগতাই ও সদস্য সচিব রাবি ভিসি প্রফেসর ড: গোলাম সাব্বির সাত্তার।

সদস্য অন্তর্ভুক্তির ক্রম অনুসারে ১ম (১৯৮৭ ব্যাচ- ৭৩জন), ২য় (১৯৯২ ব্যাচ- ৪৫জন) এবং ৩য় (১৯৮৮ ব্যাচ-২৫ জন ) স্থান অধিকারী ব্যাচকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়। অতঃপর সংগঠনের গঠনতন্ত্র ও সাংগঠনিক কাঠামো উপস্থাপন করেন আহ্বায়ক সুলতান চাগতাই।  দু' একটি বিষয়ে উপস্থিত সদস্যদের সংশোধনী প্রস্তাবে সম্মত হয়ে তা সংশোধন করে সকলের মৌখিক সম্মতিতে গঠনতন্ত্র অনুমোদিত হয়। অতঃপর সংগঠনিক কাঠামো অনুযায়ী বিভিন্ন পদে নাম প্রস্তাব করা হয় ।

সদস্যদের মধ্য থেকে সভাপতি পদে ১৯৭৮ ব্যাচের ল্যাবরেটরীয়ান বর্তমান রাবি উপাচার্য অধ্যাপক ড: গোলাম সাব্বির সাত্তার এবং সাধারণ সম্পাদক পদে ১৯৮৩ ব্যাচের ডাঃ মোঃ হাবিবুল ইসলাম এর নাম উত্থাপন করা হলে এবং উপস্থিত সকলে তা সমর্থন করলে তারা যথাক্রমে সভাপতি ও সাধারণ সম্পাদক হিসাবে নির্বাচিত হন।



অতঃপর বিভিন্ন পদে একে একে বিভিন্ন ব্যাচের সদস্যদের চাহিদা অনুযায়ী নাম প্রস্তাব করা হয় এবং উপস্থিত সকলের সমর্থনের মাধ্যমে ৫৯ সদস্য বিশিষ্ট কার্য নির্বাহী কমিটি গঠিত হয়।  অতঃপর ০৭ সদস্য বিশিষ্ট একটি উপদেষ্টা কমিটিও গঠন করা হয়।

পরিশেষে সর্বজন শ্রদ্ধেয়, স্কুলের ১ম ব্যাচের ছাত্র সর্বজ্যেষ্ঠ, রাবির অবসরপ্রাপ্ত প্রফেসর শেখ মুহাম্মদ নূরুল্লাহ্ নতুন কমিটির সদস্যদের অভিনন্দন ও আশীর্বাদ জানানোর মধ্য দিয়ে অনুষ্ঠানের প্রথম পর্বের সমাপ্তি ঘোষনা করেন।