রুহুল কবির রিজভীর মুক্তি ও সুচিকিৎসার দাবি জানিয়েছে এ্যাব

Category: সমসাময়িক Written by agrilife24

এগ্রিলাইফ ডেস্ক: কারাবান্দী বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর গুরুতর অসুস্থতার খবরে গভীর উদ্বেগ প্রকাশ করেছেন এগ্রিকালচারিস্টস' এসোসিয়েশন অব বাংলাদেশ এ্যাব এর আহবায়ক কৃষিবিদ রাশিদুল হাসান হারুন ও সদস্য সচিব প্রফেসর ড. জিকেএম মোস্তাফিজুর রহমান।

এ্যাব নেতৃদ্বয় আজ সোমবার (৩০ জানুয়ারী) এক বিবৃতিতে বলেন,"আমরা জানতে পেরেছি তিনি বর্তমানে কারা হাসপাতালে ৭দিন যাবত চিকিৎসাধীন আছেন এবং কোন খাবার খেতে পারছেন না। এড. রুহুল কবির রিজভী'র স্ত্রী আঞ্জুমান আরা আমাদেরকে জানিয়েছেন, তিনিও এ বিষয়ে বার বার যোগাযোগ করে কোন কিছু জানতে পারছেন না।

তারা বলেন, রিজভী আহমেদ আগে থেকেই অসুস্থ ছিলেন। স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনে তিনি হরতালে গুলিবিদ্ধ হয়েছিলেন। সেসময় এবং পরবর্তীতে সড়ক দুর্ঘটনায় তার শরীরে অপারেশন হয়। গত ২ বছরে তিনি হৃদরোগে ও করোনায় আক্রান্ত হয়েছিলেন। এছাড়াও তিনি বেশ কিছু জটিল রোগে আক্রান্ত ছিলেন। এর আগেও তিনি যখন কারাগারে বন্দি থাকাবস্থায় অসুস্থ হয়ে পড়লে তাকে বিশেষায়িত হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেয়া হয়েছিল। কারা হাসপাতালে রেখে চিকিৎসা করানো সম্ভব ছিলনা বলেই বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছিল।

কারাগারে রুহুল কবির রিজভী গুরুতর অসুস্থ হবার সংবাদে গভীর উদ্বেগ প্রকাশ করে এগ্রিকালচারিস্টস' এসোসিয়েশন অব বাংলাদেশ (এ্যাব) নেতৃবৃন্দ বলেন, অবিলম্বে তাঁর উন্নত চিকিৎিসার জন্য কারাগারের বাইরে বিশেষায়িত কোন হাসপাতালে হস্তান্তর করার ও নিঃশর্ত মুক্তির জোর দাবি জানাচ্ছি। অন্যথায় আল্লাহ না করুন, রিজভী আহমেদের কোন অনাকাঙ্খিত ঘটনা ঘটে এর দায়ভার সরকারকেই নিতে হবে। একই সাথে কারাগারে তার বিষয় স্পষ্ট করার জন্য সরকারের কাছে দাবী জানিয়েছেন।

রুহুল কবির রিজভীর অসুস্থ থাকায় গভীর উদ্বেগ ও উৎকন্ঠা প্রকাশ করেছেন এ্যাব ও কেআইবির সাবেক নির্বাচিত সাংগঠনিক সম্পাদক এবং বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-প্রচার সম্পাদক কৃষিবিদ শামীমুর রহমান শামীম এবং বিএনপির কৃষি বিষয়ক সহ-সম্পাদক কৃষিবিদ চৌধুরী আব্দুল্লাহ আল ফারুক সহ এ্যাব এর কেন্দ্রীয় কমিটি, ২৪টি চ্যাপ্টার কমিটি ও বিভিন্ন কৃষি বিশ্ববিদ্যালয়ের জাতীয়তাবাদী আদর্শের শিক্ষকবৃন্দ সহ ৪০০ শতাধিক এ্যাব নেতৃবৃন্দ।