চীনে সপ্তাহব্যপী আন্তর্জাতিক মিডিয়া ট্যুর অনুষ্ঠিত

Category: সমসাময়িক Written by agrilife24

এসএম আল-আমিন, চীন থেকে:চীনের গুয়াংশির স্বায়ত্তশাসিত এলাকার অর্জন ও উন্নয়নের অভিজ্ঞতা সম্পর্কে জানতে আন্তর্জাতিক দর্শনার্থীদের অংশগ্রহণে ১৫ থেকে ২১ নভেম্বর চীনে সাত দিনব্যপী "আন্তর্জাতিক মিডিয়ার চোখে গুয়াংশি - ২০২২" ট্যুর সফলভাবে অনুষ্ঠিত হয়েছে।

এতে বাংলাদেশ, যুক্তরাজ্য, ইতালি, কানাডা, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, কম্বোডিয়া, জাপান, থাইল্যান্ড, পাকিস্তান এবং মায়ানমার সহ ১৭টি দেশ ও অঞ্চলের বিদেশী মূলধারার মিডিয়া সাংবাদিক, বিশেষজ্ঞ ও পণ্ডিত ব্যক্তি এবং আন্তর্জাতিক শিক্ষার্থীদের একটি দল এই সফরে যোগ দেয়।

ট্যুরটি চীনের গুয়াংশি ঝুয়াং স্বায়ত্তশাসিত অঞ্চলের পাইস এবং ছিংঝো শহরে অনুষ্ঠিত হয়। শহর দুটি সমৃদ্ধ ইতিহাস, সংস্কৃতি এবং মনোমুগ্ধকর দৃশ্যের জন্য সুপরিচিত। গুয়াংশি ঝুয়াং স্বায়ত্তশাসিত অঞ্চলের পার্টি কমিটির প্রচার বিভাগ এবং চীনের মর্যাদাপূর্ণ সংবাদমাধ্যম চায়না নিউজ এজেন্সি এর যৌথ স্পন্সরে ট্যুরটি আয়োজন করা হয়।

এই অনুষ্ঠানের উদ্দেশ্য হল, বন্ধুত্বের সেতু এবং সাংস্কৃতিক বার্তাবাহক হয়ে গুয়াংশি স্বায়ত্তশাসিত অঞ্চল এবং বিশ্বের অন্যান্য দেশের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আদান-প্রদান করা, মানুষের সাথে মানুষের বন্ধন এবং সহযোগিতা বাড়ানো।



গুয়াংশি স্বায়ত্তশাসিত অঞ্চলের পার্টি কমিটির প্রচার বিভাগের সহকারী পরিচালক সুই জুওজুন, চীন সংবাদ সংস্থার প্রধান সম্পাদক ঝাং মিংশিন, কম্বোডিয়া-চীন সাংবাদিক সমিতির চেয়ারম্যান এবং আসিয়ান নিউজ এজেন্সির সভাপতি লিও শিয়াওগুয়াং "আন্তর্জাতিক মিডিয়ার চোখে গুয়াংশি" ইভেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে যোগদান করেন এবং বক্তৃতা দেন।

সাত দিনের সফরে পরিদর্শনকারী দলের সদস্যরা উচ্চ-মানের অর্থনৈতিক প্রবৃদ্ধি, গ্রামীণ পুনরুজ্জীবন, শিল্প এবং অবকাঠামো উন্নয়ন, দারিদ্র্য বিমোচন এবং পরিবেশগত সুরক্ষায় গুয়াংশির অর্জন সম্পর্কে জানতে পারে।

সাত দিনের ভ্রমণ অভিজ্ঞতা অর্জন করার জন্য, দর্শনার্থী দলের সদস্যরা রেড মেমোরিয়াল হল, আধুনিক উত্পাদন উদ্যোগ, বন্দর এবং বড় প্রকল্পগুলির নির্মাণ স্থান, উপকূলীয় গ্রাম, কৃষি শিল্পের স্থান এবং সাংস্কৃতিক ঐতিহ্যের কেন্দ্র পরিদর্শন করেন।