"সিলেট প্রাইভেট ভেট এসোসিয়েশন"-এর নতুন নির্বাহী কমিটি গঠন

Category: সমসাময়িক Written by agrilife24

এস এম রায়হানুল নবী:সিলেটের প্রাইভেট ভেটেরিনারি ডাক্তারদের একমাত্র সংগঠন "সিলেট প্রাইভেট ভেট এসোসিয়েশন" এর নতুন কমিটি গঠন করা হয়েছে। বৃহস্পতিবার (১৩ই অক্টোবর) ৭ জন উপদেষ্টামণ্ডলীর নির্দেশনা ও পরামর্শক্রমে মোট ২১ জন নির্বাহী সদস্য নিয়ে আগামী (২০২২-২৩) ১ বছরের জন্য ঘোষণা করা হয়েছে এই কমিটি।

উক্ত সংগঠনের উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে রয়েছেন ডাঃ দেবাশীষ ভট্টাচার্য্য (এসিআই গোদরেজ এগ্রোভেট প্রাঃ লিঃ), ডাঃ মোঃ খোরশেদ আলম (কাজী ফিড লিঃ), ডাঃ দেওয়ান মোঃ মাহবুবুর রাজীব (ভেট ল্যাব), ডাঃ জাকির হোসেন (সিপি বাংলাদেশ লিঃ), ডাঃ প্রদীপ চন্দ্র বৈষ্ণব (আর আর পি ফিড লিঃ), ডাঃ মুরাদুজ্জামান প্রধান (এসিআই গোদরেজ এগ্রোভেট প্রাঃ লিঃ) এবং ডাঃ জামিল আহমেদ (প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা, এলডিডিপি)।

"সিলেট প্রাইভেট ভেট এসোসিয়েশন" এর সভাপতি হিসাবে দায়িত্ব পেয়েছেন ডাঃ মোঃ জাকিরুল ইসলাম (নারিশ পোল্ট্রি এন্ড হ্যাচারি লিঃ) এবং সাধারন সম্পাদক হিসাবে দায়িত্ব পেয়েছেন ডাঃ মোঃ মাহফুজুল হক (প্রভাষক, সার্জারি এন্ড থেরিওজেনোলজি বিভাগ, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়) । এছাড়াও সহ সভাপতি হিসাবে দায়িত্বে রয়েছেন ডাঃ মোঃ কয়েস শাহ্‌ (প্রভিটা ফিড), ডাঃ মোঃ আকিকুল হক আকিক (পারটেক্স স্টার গ্রুপ), ডাঃ দীপন দেব (মেগা ফিড), ডাঃ মোঃ তানিমুল হোসাইন (গোল্ডেন হারভেস্ট ডেইরি লিঃ) এবং ডাঃ রাজীব রাজ (পুষ্টিরাজ ফিড লিঃ) ।  

সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পেয়েছেন ডাঃ ইমরান-উজ-জামান (নারিশ পোল্ট্রি এন্ড হ্যাচারি লিঃ)। সাংগঠনিক সম্পাদক হিসাবে রয়েছেন ডাঃ মোঃ রেজাউল বারি সায়েম (এসিআই এনিম্যাল হেলথ লিঃ) এবং সহকারি সাংগঠনিক সম্পাদক হিসাবে আছেন ডাঃ শরীফুল ইসলাম সূর্য (এস কে এফ ফার্মাসিউটিকালস লিঃ)। প্রচার এবং প্রকাশনা সম্পাদক হিসাবে দায়িত্ব পেয়েছেন ডাঃ প্লাবন পাল (এ-ওয়ান ফিড) এবং সহকারি প্রচার এবং প্রকাশনা সম্পাদক হিসাবে রয়েছেন ডাঃ মোঃ আনিসুর রহমান (ইয়ন এনিম্যাল হেলথ প্রডাক্টস লিঃ)। সংগঠনের দপ্তর সম্পাদক হিসাবে রয়েছেন ডাঃ জাকারিয়া আহমেদ (প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা, এলডিডিপি) এবং সহ-দপ্তর সম্পাদক হিসাবে রয়েছেন ডাঃ সৈয়দ আব্দুস সামাদ আরিফ (প্যারাগন ফিড লিঃ)।

"সিলেট প্রাইভেট ভেট এসোসিয়েশন" এর কোষাধ্যক্ষ পদে আছেন ডাঃ বিকাশ মোহন্ত (স্কয়ার ফার্মাসিউটিকালস লিঃ) এবং সহকারী কোষাধ্যক্ষ পদে আছেন ডাঃ রুবেল বিন ওসমান (অপসোনিন ফার্মাসিউটিকালস লিঃ)। এছাড়াও নির্বাহী সদস্য হিসাবে কমিটিতে রয়েছেন ডাঃ মোঃ খালেদ আহমেদ (কাজী ফিড লিঃ), ডাঃ তানিয়া ফেরদৌসি (প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা, এলডিডিপি), ডাঃ শাহজাহান সালেহ (জাপফা কমফিড লিঃ), ডাঃ তন্ময় এশ চৌঃ (সিপি বাংলাদেশ লিঃ) এবং ডাঃ সুমন মাহমুদ।

বৃহত্তর সিলেট বিভাগের মধ্যে প্রাণিসম্পদ সেক্টরের উন্নতির জন্য নিরলসভাবে কাজ করে চলেছেন সরকারি এবং বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত ভেটেরিনারিয়ানরা। প্রাইভেট কোম্পানিতে কর্মরত সকল ভেটেরিনারিয়ানকে একই প্লাটফর্মে এনে আরও সুসংগঠিত ভাবে প্রাণিসম্পদের জন্য কাজ করে যাওয়াই "সিলেট প্রাইভেট ভেট এসোসিয়েশন" এর মূল উদ্দেশ্য। এছাড়াও প্রাইভেট ভেটদের নিজেদের মধ্যে সমন্বয় এবং একতা তৈরীতে এই সংগঠনের বিভিন্ন কার্যক্রম এখন থেকে নিয়মিত চলমান থাকবে বলে জানান সংগঠনটির সদস্যরা।