প্রাকৃতিক দুর্যোগ থেকে দেশ রক্ষায় রাজশাহীতে "প্রজন্ম ৯২" এর বাস্তবধর্মী উদ্যোগ

Category: সমসাময়িক Written by agrilife24

এগ্রিলাইফ২৪ ডটকম:বৃক্ষ মানুষের পরম বন্ধু। বিপুল মানুষের পদভারে কম্পিত এই সুজলা-সুফলা পৃথিবী প্রতিদিন বৃক্ষশূন্য হচ্ছে। অবাধ নির্বিচারে চলছে বৃক্ষ নিধন। জীবনের জন্য জীবিকার জন্য বৃক্ষের প্রয়োজনীয়তা অনস্বীকার্য। সেই লক্ষ্যে প্রজন্ম ৯২ এর ধারাবাহিক উদ্যোগে শুক্রবার (২ সেপ্টেম্বর) বৃক্ষরোপণ কর্মসূচি ২০২২ উদযাপিত হলো।

বারিন্দ মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং রাজশাহী বিশ্ববিদ্যালয় নারিকেল বাড়িয়া ক্যাম্পাস রাজশাহীতে এ বৃক্ষরোপণ কর্মসূচিতে মোট ১৫ প্রজাতির ফলজ গাছ লাগানো হয়েছে। এর মধ্যে বেল আমরা, কামরাঙ্গা, লেবু, মাল্টা, নিম, আমরুপালি, জাম, বাতাবি লেবু, কদবেল, জবা, চালতা ইত্যাদি।



উক্ত কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ডঃ মোঃ জালাল উদ্দিন সরদার, ডীন, ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগ, রাবি এবং বিশেষ অতিথি উপস্থিত ছিলেন বি এম সি এইচ এর পরিচালক, জনাব মোঃ শফিকুল ইসলাম এবং "প্রজন্ম ৯২"-এর সেক্রেটারি মোঃ তরিকুল ইসলাম রনি, রাজশাহী বিশ্ববিদ্যালয় নারিকেলবাড়িয়া ক্যাম্পাস-এর প্রধান ড. মোঃ হেমায়েতুল ইসলাম আরিফ, শিশির, রনি, হেমায়েত, বাবুল, বাবলু, বিদ্যুৎ, মোঃ এনামুল হক চৌধুরি, প্রফেসর ড. মো. আতিকুল ইসলাম শুভ, সংগীত, পল্লব, পিন্টু, মোঃ ওমর সাক্কাফ সহ আরো অনেকেই।



এই ধরণের বন্ধু সংগঠন যদি এগিয়ে আসে তবে আমাদে দেশে প্রাকৃতিক দুর্যোগ থেকে দেশ রক্ষা পাবে বলে বক্তারা বৃক্ষ রোপণ পরবর্তী আলোচোনায় উল্লেখ করেন।