বন্ধুরা ছিল, আছে এবং থাকবে: গাজীপুরে বিএআরআই উচ্চ বিদ্যালয় এসএসসি'৯৭ ব্যাচের ২৫ বছর পূর্তির পূর্ণমিলনী

Category: সমসাময়িক Written by agrilife24

এগ্রিলাইফ২৪ ডটকম:বন্ধুরা ছিল, আছে এবং থাকবে; বন্ধু ছাড়া জীবন অসম্ভব। জীবন-জীবিকার তাগিদে অনেকেই দেশ কিংবা দেশের বাইরে থাকলেও যোগাযোগ কিন্তু থাকেই বন্ধুদের সাথে। আর যারা নিজ এলাকাতে কিংবা দেশের মধ্যেই কর্মব্যস্ত থাকে তারাও কিন্তু মিলিত হয় একত্রে। সেটা হতে পারে হঠাৎ কিংবা নির্দিষ্ট একটা সময়ে। বন্ধুরা ছিল, আছে এবং থাকবে। বন্ধুত্বের বন্ধন সবসময়ই দৃঢ় ও মজবুত থাকে এটাই প্রমাণ করলেন বি এ আর আই উচ্চ বিদ্যালয়।

গত শুক্রবার (০৫ আগস্ট), গুলবাগিচা রিসোর্ট, মৌচাক, কালিয়াকৈরে হয়ে গেল বিএআরআই উচ্চ বিদ্যালয় এসএসসি ১৯৯৭ ব্যাচের ২৫ বছর পূর্তির পূর্ণমিলনী। সকাল থেকে শুরু হয়ে বিকেল অবধি চলে পুনর্মিলনীর এ আয়োজন।

গত কয়েকদিন ধরেই বন্ধু ৯৭ পুনর্মিলনী নিয়ে বেশ জল্পনা-কল্পনা শেষে সকলেই মিলিত হলেন একত্রে। বৃহস্পতিবার রাত থেকেই নানা প্রস্তুতি ছিল পুনর্মিলনী  নিয়ে। সকাল হবার সাথে সাথেই পূর্ব প্রস্তুতি অনুযায়ী মিলিত হলেন গুলবাগিচা রিসোর্ট, মৌচাক, কালিয়াকৈরে  । শুরু হলো রান্নাবান্না, নাচ-গান, পরিচিতি পর্ব, আবৃত্তি, খাওয়া-দাওয়া, সাংস্কৃতিক অনুষ্ঠান, আড্ডাসহ মহা আয়োজনে বেশ জমে ওঠে পুনর্মিলনী বিএ আর আই উচ্চ বিদ্যালয়ের ১৯৯৭ সালের এসএসসি ব্যাচের বন্ধুদের প্রায় বেশি অর্ধেক এ পুনর্মিলনীতে অংশ গ্রহণ করেন।

তারপরও কমতি ছিল না আয়োজনের। সবাই আনন্দে মেতেছে, একত্রিত হয়েছে দেশের বিভিন্ন স্হানে কর্মজীবনের ফাঁকে। তবে দেশ ও বিদেশের অনেক বন্ধুই চোখের জল ফেলেছেন এবং দুঃখ প্রকাশ করেছেন পুনর্মিলনীতে মিলিত হতে না পারায়।

উল্লেখ্য, করোনা কালীন সময়ে স্বাস্থ্যবিধি মেনে স্বল্প পরিসরে হলেও আয়োজনের কোন কমতি না থাকায় গাজীপুরের বাইরে থেকে আসা বন্ধুরা সন্তোষ প্রকাশ করেছেন।

পরিশেষে সবার সুস্বাস্থ্য কামনা করে এবং আবারও সবাই পরিবার পরিজন নিয়ে মিলিত হবার প্রত্যাশায় অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।