পিপিবি'র পোল্ট্রি কনভেনশন ২০২২ সফল করতে কনভেনশন ও সেমিনার কমিটির যৌথ সভা অনুষ্ঠিত

Category: সমসাময়িক Written by agrilife24

এগ্রিলাইফ২৪ ডটকম:পোল্ট্রি প্রফেশনাল'স বাংলাদেশের( পিপিবি) পুর্ব ঘোষিত পোল্ট্রি কনভেনশন ২০২২ কে সফল করতে, কনভেনশন উপলক্ষে গঠিত কনভেনশন কমিটি ও সেমিনার কমিটির যৌথসভা ৩০ জুলাই শনিবার ঢাকায় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল ভবনে ভেটেরিনারি ও এনিমেল সায়েন্স ফ্যাকাল্টির সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়। উক্ত যৌথ সভায় কনভেনশন-কে সফল করতে কনভেনশন উপলক্ষে বিভিন্ন সাব কমিটি গঠন করা হয়।

সভায় দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় পিপিবি স্টুডেন্ট ভলান্টিয়ার টিমের সদস্য, পিপিবি'র বিভিন্ন বিশ্ববিদ্যালয় ইউনিটের উপদেষ্টা প্রফেসর, দূরদূরান্ত থেকে আগত পিপিপি সদস্য পোল্ট্রি খামারী সহ বিভিন্ন স্টেক হোল্ডারের প্রতিনিধিগন সভায় উপস্থিত ছিলেন।



সভায় সর্ব সম্মতি ক্রমে আগামী বছরের জানুয়ারি মাসে দুই দিন ব্যাপি কনভেনশনের সময় নির্ধারণ করা হয়। কনভেনশন উপলক্ষে সারাদেশের পোল্ট্রি খামারী, ছাত্র,গবেষক, শিক্ষকসহ সকলের অংশগ্রহনে একটি সফল পোল্ট্রি কনভেনশন অনুষ্ঠানের আয়োজনের অঙ্গীকার করা হয়।

পিপিবি'র পোল্ট্রি কনভেনশন উপলক্ষে আয়োজিত যৌথ সভায় সভাপতিত্ব করে বিশিষ্ট বীর মুক্তিযোদ্ধা জনাব কামাল উদ্দিন আহম্মেদ,  চেয়ারম্যান পোল্ট্রি কনভেনশন কমিটি ২০২২।



সভায় সারাদেশ থেকে আগত কমিটি সদস্যগণ কনভেনশনকে সফল করতে নিজ নিজ অবস্থান থেকে নানান প্রস্তাব উপস্থান করেন, যা সিদ্ধান্ত আকারে গৃহিত হয়।

সভায় পোল্ট্রি প্রফেশনাল'স বাংলাদেশ পিপিবি'র সমন্বয়ক বিশিষ্ট পোল্ট্রি কনসালটেন্ট কৃষিবিদ অঞ্জন মজুমদার সকল কে এমন মহতি উদ্যোগে সমন্বিত অংশগ্রহনের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি আশাবাদ ব্যক্ত করেন যে, পোল্ট্রি শিল্পের সাথে সংশ্লিষ্ট সকলে যদি এক সাথে এগিয়ে যায়, কাঁধে কাঁধ মিলিয়ে পোল্ট্রি শিল্প ও এর সাথে যুক্ত লক্ষ লক্ষ পেশাজীবীদের কল্যানে কাজ করে তাহলে আগামীদিনে এ দেশে একটি স্থিতিশীল পোল্ট্রি শিল্প গড়ে উঠবে যা ভোক্তা সাধারন ও পোল্ট্রি পেশাজীবি উভয়ের জন্য কল্যানকর হবে।



সভায় সেমিনার কমিটির সভাপতি প্রফেসর ড. আনোয়ারুল হক বেগ এবং সেমিনার কমিটির সম্পাদক ডাঃ তাপস ঘোষ কনভেনশন উপলক্ষে চারটি সেশনে আন্তর্জাতিক গবেষক, পেশাজীবি ও পোল্ট্রি সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠান এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকগনের অংশগ্রহণে অনুষ্ঠিতব্য সেমিনারগুলোর নানা দিক তুলে ধরেন।



এছাড়া বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে আগত উপদেষ্টা প্রফেসর, সেমিনার কমিটির সদস্য, পিপিবি কোরটিম মেম্বারগন আলোচনায় অংশগ্রহণ করে যৌথ সভাটি প্রানবন্ত করেন। যৌথ সভায় ২০২২ সেরা ভলান্টিয়ার, স্পেশাল ভলান্টিয়ারগনকে ক্রেস্ট প্রদান করা হয়।