আমরা ক'জন মুজিব সেনা, ময়মনসিংহ এর "ফ্রি ডেন্টাল ক্যাম্প অনুষ্ঠিত

কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু:বিপুল সংখ্যক রোগীর উপস্থিতিতে "আমরা ক'জন মুজিব সেনা", ময়মনসিংহ জেলা শাখা  আয়োজিত "ফ্রি ডেন্টাল ক্যাম্প" আজ ( ১৭ জুন ২০২২) শুক্রবার সকাল ৮টা হতে সন্ধ্যা ৬টা পর্যন্ত ময়মনসিংহ সদরের বোররচর ইউনিয়নের 'ইউনিয়ন পরিষদ' কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সংগ্রামী সাধারণ সম্পাদক জনাব এ.কে.এম আফজালুর রহমান বাবু ভার্চুয়ালী যোগ দিয়ে শুভ উদ্বোধন করেন। "আমরা ক'জন মুজিব সেনা", ময়মনসিংহ জেলা শাখা তাদের সামাজিক কর্মসূচীর অংশ হিসাবে এ ফ্রি ডেন্টাল ক্যাম্প পরিচালনা করেছে ।

ডেন্টাল ক্যাম্পেইনের প্রদত্ত সেবাসমূহ ছিল দাঁত ফেলা, স্থায়ী/অস্থায়ী ফিলিং, স্কেলিং/দাঁত পরিষ্কার, বিনামূল্যে ঔষধ প্রদান, বিনামূল্যে টুথপেস্ট প্রদান, দাঁত ও মুখের ক্যান্সার সনাক্তকরণ ও প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান এবং পরবর্তীতে পূর্ণ চিকিৎসায় সাহায্য প্রদান। ডেন্টাল ক্যাম্প পরিচালনায় ছিল Humanity Services Bangladesh (HSB)।

আমরা ক'জন মুজিব সেনা, ময়মনসিংহ জেলা শাখা-এর সভাপতি আরীফ জাহাঙ্গীর, ও সাধারণ সম্পাদক মোঃ কাজী নূরে নবী শিপলু বলেন, ক্যাম্পের অন্যতম উদ্দেশ্য হলো সাধারন জনগণের মাঝে দাঁত ও মুখের যত্নে সচেতনতা সৃষ্টি করা এবং দাঁতের যত্নে ডেন্টাল চেক-আপের বিষয়টি অবহিত করা।

অনুষ্ঠানটির সার্বিক সহযোগিতায় ছিলেন জননেতা এ.কে.এম. আফজালুর রহমান বাবু, সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

অনুষ্ঠানে আমরা ক'জন মুজিব সেনা, জাতীয় পরিচালনা পরিষদ-এর নেতৃবৃন্দ, চেয়ারম্যান বোররচর ইউনিয়ন পরিষদ, বোররচর, ময়মনসিংহ এবং আমন্ত্রিত অতিথিগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ডাক্তার ছাড়াও আরো যারা এই সেচ্ছায় সেবা দিয়েছেন  মুজিব সেনার কেন্দ্রীয় কমিটির সভাপতি সাঈদ আহমেদ বাবু, সাধারন সম্পাদক সাঈদ আবু তোহা, ময়মনসিংহ জেলা কমিটির সভাপতি মোঃ আরিফ জাহাঙ্গীর, সাধারন সম্পাদক কাজী নূরে নবী শিপলু, কাজী কবির, শাহরিয়ার আলম পাপ্পু, আনোয়ার ফাহাদ, অনিক, বোরর চড় ইউনিয়ন চেয়ারম্যান আশরাফুল আলম সাব্বীর, মুজিব সেনার সমন্বয়ক মাহবুবুল ইসলাম,  প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক শিব্বির আহমদ।  

আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ময়মনসিংহ জেলা শাখার সাধারণ সম্পাদক উত্তম চক্রবর্তী রকেট, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ময়মনসিংহ মহানগর শাখার সাধারণ সম্পাদক জনাব আজিজুর রহমান ইমন , বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ফুলবাড়িয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক জনাব এনামুর রহমান রবি , ময়মনসিংহ সদস্যতা সেবক লীগের সভাপতি বিপ্লব  এবং বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় পরিষদ সদস্য জনাবা আর্যুনা কোভিদ সহ অন্যান্য নেতৃবৃন্দ ।

বিকাল পাঁচটায় ঢাকা থেকে আগত ডাক্তার গন রোগী দেখা শেষ করে বৃক্ষ রোপন করে কর্মসূচি শেষ করেন। ডেন্টাল ক্যাম্পে তিন সহস্রাধিক বিভিন্ন বয়সী নারী পুরুষ সেবা গ্রহণ করেছে।