ওয়াপসা-বিবি আয়োজিত আন্তর্জাতিক সেমিনার ও পলিসি ডিসকাশন-এর সমাপনী দিনে (১১ জুন) যা যা থাকছে

Category: সমসাময়িক Written by agrilife24

রাজধানী প্রতিনিধি:নিরাপদ খাদ্য নিশ্চিত করা বর্তমানের সরকারের অন্যতম একটি গুরুত্বপূর্ণ ম্যান্ডেট। এ লক্ষ্য বাস্তবায়নে সহযোগী হিসেবে কাজ করছে দেশীয় পোল্ট্রি শিল্প। সাম্প্রতিক সময়ে আমাদের অধিকাংশ কার্যক্রমেই Food ও Feed Safety ইস্যুকে অধিকতর গুরুত্ব দেয়া হচ্ছে। এরই ধারাবাহিকতায় আজ শুক্রবার (১০ জুন) থেকে দুই দিনব্যাপি (১০-১১ জুন)  ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) ওয়ার্ল্ড’স পোল্ট্রি সায়েন্স এসোসিয়েশন- বাংলাদেশ শাখার (ওয়াপসা-বিবি) আয়োজনে শুরু হয়েছে “Safe & Sustainable Poultry Production in Bangladesh” শীর্ষক আন্তর্জাতিক সেমিনার ও পলিসি ডিসকাশন।

International Seminar & Policy Discussion on Safe and Sustainable Poultry Production in Bangladesh শীর্ষক দুই দিন ব্যাপী সেমিনারের আগামীকালের (১১ জুন) রয়েছে ৩ টি সিম্পোজিয়াম এবং ১ টি ইনভাইটেড প্লেনারি লেকচার।



সকাল ৯ঃ০০ ঘটিকায়।" Disease Control,  Biosecurity and Prevention of Antimicrobial Abuses" শীর্ষক সিম্পোজিয়ামটিতে স্পিকার হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের প্যাথলজি বিভাগের প্রফেসর ড. ইমদাদুল হক চৌধুরী এবং চেয়ার হিসেবে উপস্থিত থাকবেন প্রাণিসম্পদ অধিদপ্তরের ডিজি জনাব ড. মনজুর মোর্শেদ শাহজাদা।



এরপর ১১:০০-১১:৪৫ পর্যন্ত অনুষ্ঠিত হবে "Invited Plenary Lecture" শীর্ষক সেমিনার। এতে স্পিকার হিসেবে বক্তব্য রাখবেন Vet & Sphere - Reseau Cristal, France- এর Dr. Claudio Chimienti এবং চেয়ার হিসেবে অংশগ্রহণ করবেন বাকৃবি ভেটেরিনারি সায়েন্সের ডিন জনাব প্রফেসর ড. মো. মকবুল হোসেন।

পরবর্তীতে ১১:৪৫ থেকে ১:১৫ পর্যন্ত "Broiler Marketing, Processing and Further Processing " শীর্ষক সিম্পোজিয়ামটিতে স্পিকার হিসেবে বক্তব্য রাখবেন কৃষি গবেষণা ফাউন্ডেশন এর পরিচালক এবং  বিএলআরআই এর সাবেক ডিজি ডা. নাথুরাম সরকার এবং চেয়ার হিসেবে উপস্থিত থাকবেন বিএলআরআই এর সাবেক ডিজি জনাব ডা. জাহাঙ্গীর আলম খান।



মধ্যাহ্ন ভোজন ও নামাযের বিরতির পর বেলা ২:৩০ থেকে ৪:০০ টা পর্যন্ত "Challenges and Opportunities of Slow-growing colored Chickens " শীর্ষক সিম্পোজিয়ামটিতে স্পিকার হিসেবে বক্তব্য রাখবেন বাকৃবির পোল্ট্রি সায়েন্স বিভাগের প্রফেসর মো. বজলুর রহমান মোল্লা এবং চেয়ার হিসেবে উপস্থিত থাকবেন DLS এর Former Director (Production)  মি: কালি দাশ সরকার।



৪:০০ থেকে শুরু হবে সমাপনী অনুষ্ঠান এবং সন্ধ্যা ৬:০০ টায় চা-চক্রের মাধ্যমে  দুই দিনব্যাপি“Safe & Sustainable Poultry Production in Bangladesh” শীর্ষক আন্তর্জাতিক সেমিনার ও পলিসি ডিসকাশন-এর সমাপ্তি টানা হবে বলে জানা গেছে।

উল্লেখ্য, সেমিনারটির আয়োজনে স্পন্সর করছে ACI, AFTAB, C.P. Group, Kazi Farms, Nourish, Paragon Group, Renata Limited.