বারি যশোর আঞ্চলিক গবেষণা কেন্দ্রে দুই দিনব্যাপি কর্মশালা শুরু

এগ্রিলাইফ প্রতিনিধি:আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্র যশোরে দুই দিনব্যাপি ”আঞ্চলিক গবেষণা-সম্প্রসারণ পর্যালোচনা ও কর্মসূচী প্রণয়ন কর্মশালা-২০২২” (১৬-১৭ মে, ২০২২ ইং) শুরু হয়েছে। মুখ্য বৈজ্ঞাণিক কর্মকর্তা ড. কাওছার উদ্দিন আহাম্মদ এর সভাপতিত্ব উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড. মোঃ কামরুল হাসান, পরিচালক (সেবা ও সরবরাহ), বিএআরআই, গাজীপুর।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, কোভিড পরিস্থিতিতে কৃষি প্রতিষ্ঠানগুলো কৃষকদের পাশে নিরলসভাবে কাজ করার কারনে দেশ খাদ্য ঘাটতিতে পড়েনি বা পড়তে হয়নি। আমরা সবসময় কৃষকদের পাশে থেকেছি এবং কাজ করে গিয়েছি। কৃষি উন্নয়ন এবং কৃষকের জন্য নতুন নতুন প্রযুক্তি উদ্ভাবন, উন্নয়ন এবং বিস্তারের জন্য কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেন। অনুষ্ঠানের শুরুতে বিগত সালের সমস্যা এবং সুপারিশসমূহ নিয়ে আলোচনা করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সগবি, বিএআরআই, গাজীপুর এর মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খুলনা ও যশোরের অঞ্চলের অতিরিক্ত পরিচালকবৃন্দ।

কর্মশালায় খুলনা ও যশোরের অঞ্চলের দশটি জেলাধীন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরসহ বারি, ব্রি, বিনা, এসআরডিআই(মৃত্তিকা), বিজেআরআই (পাট), বাগভূগই(গম), তুলা উন্নয়ন বোর্ড, কৃষক প্রতিনিধি, এনজিও প্রতিনিধি, মিডিয়া প্রতিনিধি সহ ৭০ জন অংশগ্রহণকারী উপস্থিত ছিলেন। এই অনষ্ঠানে অত্র এলাকার বিভিন্ন গবেষণা প্রতিবেদন, কার্যক্রম এবং কৃষি ও কৃষকদের সমস্যাসমূহ নিয়ে আলোচনা এবং তথ্য উপাত্ত উপস্থাপনা করা হয়।