Animal Husbandry Association of Bangladesh (AHAB)-এর আয়ো্জনে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

Category: সমসাময়িক Written by agrilife24

রাজধানী প্রতিনিধি: Animal Husbandry Association of Bangladesh (AHAB) আয়ো্জনে বিএনপি চেয়ারপার্সন, তিন বারের সাবেক প্রধানমন্ত্রী, দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান এর সুস্থতা ও দীর্ঘায়ু কামনায় দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ ২৩ রমজান ২৫ এপ্রিল রোজ সোমবার রাজধানীর এক অভিজাত রেষ্টুরেন্টে বিকেল ৫:১৫ মিনিটে  আয়োজিত এ অনুষ্ঠানে Animal Husbandry Association of Bangladesh (AHAB)-এর উল্লেখযোগ্য সংখ্যক সদস্যবৃন্দ অংশগ্রহন করেন।

অনুষ্ঠানে Animal Husbandry Association of Bangladesh (AHAB) সদস্য ও আমন্ত্রিত অথিতিদের শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনটির
মহাসচিব কৃষিবিদ মোঃ রফিকুল ইসলাম খান ডন।

ব্যস্ততার কারণে AHAB-এর সভাপতি প্রফেসর ডঃ ফজলুল হক ভূইয়া-উপস্থিত হতে না পারায় আন্তরিক দু:খ প্রকাশ করেন এবং তিনি সকলকে রমজানের শিক্ষায় বলিয়ান হয়ে সকলকে কাজ করার আহবান জানান।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারী এন্ড এনিম্যাল সায়েন্সস বিভাগ-এর প্রফেসর ডঃ সারোয়ার জাহান লিটন-এর সভাপতিত্বে আলোচকরা বলেন, তাদের নেতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান সর্বদাই কৃষকদের কথা ভাবতেন। কৃষি উৎপাদনে তিনি সেচের গুরুত্বের কথা মাথায় রেখে খাল খনন কর্মসূচীকে জিয়াউর রহমান একটি বিপ্লব হিসাবে গ্রহন করেছিলেন। প্রানীজ কৃষি নিয়েও ভাবতেন তিনি। প্রাণিসম্পদ অধিদপ্তরে Treatment ও Production নামে দুইটি পৃথক ডিরেক্টরেট করতে চেয়েছিলেন তিনি কিন্তু দাপ্তরিক নির্দেশনা দেওয়ার পূর্বেই ১৯৮১ সালের ৩০ মে নৃশংসভাবে নিহত হন শহীদ জিয়া।



সংগঠনটির মহাসচিব কৃষিবিদ মোঃ রফিকুল ইসলাম খান ডন বলেন, করোনার শুরু থেকে যুদ্ধ করতে করতে এখন পর্যন্ত বিপাকে আছে পোল্ট্রি, ডেইরী ও মৎস্য শিল্পের উদোক্তারা। প্রাণিজ প্রোটিন উৎপাদনের সাথে জড়িত  প্রানী পুষ্টি সামগ্রী ও ফিড এডিটিভস্ কারকগন শংকার মধ্য দিয়ে দিন পার করছেন । এই শিল্পে চাকুরীর মাধ্যমে যারা জীবিকা অর্জন করেন তারাও রয়েছেন চরম দু:শ্চিন্তায় বলেন সংগঠনটির মহাসচিব।

মহাসচিব আরো বলেন, এনিম্যাল হাজবেন্ড্রিয়ানগণ হলেন প্রাণি পালন ও উৎপাদনের নায়ক। বিশ্বব্যাপি দুধ-ডিম পুষ্টিসমৃদ্ধ খাদ্য উৎপাদনে তারা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি অনুষ্ঠানটিকে সাফল্যমন্ডিত করার জন্য আগত সকল Animal Husbandry Association of Bangladesh (AHAB)-এর সদস্যবৃন্দের প্রতি আন্তনিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

সভাপতির বক্তব্যে প্রফেসর ডঃ সারোয়ার জাহান লিটন বলেন, দেশের সকল পর্যায়ের এনিম্যাল হাজবেন্ড্রিয়ানগণ আশাবাদী পোল্ট্রি, ডেইরী ও মৎস্য শিল্পের নেতৃবৃন্দ এ দু:সময়ে সঠিক ভূমিকা পরিচালনার মাধ্যমে এই শিল্পকে রক্ষা করবেন। তিনি এই শিল্পের সাথে জড়িত সবার জন্য অগ্রীম ঈদের শুভেচ্ছা জানান।



ইফতারের পূর্বে সকলের জন্য দোয়া করা হয়। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান-এর রূহের মাগফেরাৎ কামনা করে দোয়া করা হয়। এছাড়া প্রয়াত সকল কৃষিবিদদের রূহের মাগয়েরাৎ কামনা করা হয়। অসুস্থ কৃষিবিদ ভাই-বোনদের সুস্থতা কামনা করে মহান রাব্বুল আলামিনের দরবারে দোয়া প্রার্থনা করা হয়। দোয়া পরিচালনা করেন Animal Husbandry Association of Bangladesh (AHAB)-এর যুগ্ম-মহাসচিব কৃষিবিদ জনাব আনিছুজ্জামান।