আওয়ামী লীগের ভিত্তি জনগণ, কোন শক্তিই ক্ষমতাচ্যুত করতে পারবে না: কৃষিমন্ত্রী

Category: সমসাময়িক Written by agrilife24

এগ্রিলাইফ২৪ ডটকম:কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো: আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, কোন শক্তিই আওয়ামী লীগকে ক্ষমতাচ্যুত করতে পারবে না, কারণ আওয়ামী লীগের ভিত্তি ও শেকড় এদেশের মাটি ও মানুষের মাঝে। জনগণই বার বার আওয়ামী লীগকে বিপুল ভোটে নির্বাচিত করবে।

২৮ মার্চ (সোমবার বিকালে আশুলিয়ার বিএনসিসি মাঠে আশুলিয়া থানা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য কৃষিমন্ত্রী এসব কথা বলেন।

ড. আব্দুর রাজ্জাক স্থানীয় নেতাকর্মীদের উদ্দেশে মন্ত্রী বলেন, আওয়ামী লীগের মূলশক্তি হলো তৃণমূলের কর্মীরা। সম্মেলনের মাধ্যমে  ওয়ার্ড, ইউনিয়ন, থানাসহ বিভিন্ন শাখার সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদে নেতা নির্বাচিত হবে। আমরা এমন সভাপতি, সাধারণ সম্পাদক করতে চাই-যারা হবেন আদর্শবান, সৎ ও বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক। কাজেই, যারা দলে গ্রুপিং করেন, কোন্দল সৃষ্টি করেন, বিশৃঙ্খল  কর্মকান্ড করেন, অসৎ কাজে লিপ্ত হন, চাঁদাবাজি, টেন্ডারবাজিতে লিপ্ত হন- তাদেরকে আপনারা দলের কোন পদে নির্বাচন করবেন না। সৎ, নিরলস পরিশ্রমী ও বঙ্গবন্ধুর আদর্শের কর্মীদের আপনারা নেতা হিসেবে নির্বাচন করবেন। তাহলে তাঁরা বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নের জন্য জীবন দিতেও দ্বিধা করবে না।

মন্ত্রী বলেন, দেশের কিছু বুদ্ধিজীবী, সুশীল সমাজের কিছু লোক ও রাজাকার আলবদরসহ স্বাধীনতাবিরোধী শক্তি বিভিন্ন লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে নানা রকম যড়যন্ত্র করছে, বাংলাদেশের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে। পাকিস্তানের জন্য তাদের আফসোসের সীমা নেই। তাদের আফসোস, এ দেশটি এখনো কেন পাকিস্তান না। তারা এখনো রাতদিন স্বপ্ন দেখে-বাংলাদেশকে পাকিস্তান বানানোর। কিন্তু তারা যত যড়যন্ত্রই করুক না কেন- তারা অসৎ উদ্দেশ্য সাধনে সফল হবে না। আওয়ামীলীগের নেতাকর্মীরা জনগণকে সাথে নিয়ে এদেরকে মোকাবেলা করবে।

সম্মেলনে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো: এনামুর রহমান এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম এমপি, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ এমপি, মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি, শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক সামসুন নাহার চাঁপা, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমদ এমপি, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন। সভাপতিত্ব করেন আশুলিয়া থানা আওয়ামীলীগের আহ্বায়ক ফারুক হাসান ও সঞ্চালনা করেন যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম।