সম্মান, শ্রদ্ধা আর ভালোবাসাকে সামনে রেখে আগামীকাল অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘সিনিয়র কৃষিবিদ সম্মিলন-২০২১’

Category: সমসাময়িক Written by agrilife24

রাজধানী প্রতিবেদক:সম্মান, শ্রদ্ধা আর ভালোবাসাকে সামনে রেখে আগামীকাল (১২ নভেম্বর) রোজ শুক্রবার কেআইবি ঢাকা মেট্রোপলিটন -এর আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘সিনিয়র কৃষিবিদ সম্মিলন’। এইদিনটিতে কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশের আঙ্গিনা ভরে উঠে আনন্দে। আমরা উচ্ছসিত হৃদয়ে চোখ ভরে দেখি সেই সকল সফল যোদ্ধোদের, যারা আমাদের দিয়েছেন প্রশংসনীয় পরিচয়, বিশ্বের বুকে মাথা উচুঁ করে দাড়ানোর প্রত্যয়, দেশকে করেছেন খাদ্যে স্বয়ংসম্পূর্ন।

কেআইবি ঢাকা মেট্রোপলিটনের আয়োজনে সিনিয়র কৃষিবিদ সম্মিলন-২০২১-কে কেন্দ্র করে দিনব্যাপি রয়েছে নানা আয়োজন এমনটাই জানিয়েছেন কেআইবি ঢাকা মেট্রোর সাধারণ সম্পাদক কৃষিবিদ ড. মো: তাসদিকুর রহমান (সনেট)। অনুষ্ঠানসূচীর মধ্যে রয়েছে সকাল ৯ টা থেকে ৯:৪৫ পর্যন্ত রেজিষ্ট্রেশন। এরপর বর্ণাঢ্য র‌্যালি ও দিবসটির আনুষ্ঠানিক উদ্বোধন হবে। জুমার নামায ও মধ্যাহ্ন ভোজের বিরতির পর দুপুর ২:৩০ থেকে পুনরায় অনুষ্ঠান শুরু হবে। এরপর রয়েছে উন্মুক্ত আলোচনা, স্মৃতিচারণ এবং মতামত উপস্থাপন। চা-চক্রের মাধ্যমে বিকেল ৫:০০ টায় অনুষ্ঠানের সমাপ্তি ঘটবে।          

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী জনাব আনিসুল হক। উদ্বোধক হিসেবে থাকবেন বঙ্গবন্ধু পরিষদের মহাসচিব ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কেআইবি’র সাবেক সভাপতি কৃষিবিদ আ.ফ.ম. বাহাউদ্দিন নাছিম। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ কৃষক লীগের সভাপতি কৃষিবিদ সমীর চন্দ্র, কেআইবি-এর সভাপতি কৃষিবিদ প্রফেসর ড. শহীদূর রশীদ ভূঁইয়া এবং মহাসচিব কৃষিবিদ খায়রুল আলম প্রিন্স।

‘সিনিয়র কৃষিবিদ সম্মিলন’আয়োজনকে ব্যস্ত সময় পার করছে কেআইবি ঢাকা মেট্রোর সকল সদস্যবৃন্দ। কেআইবি ঢাকা মেট্রোর সাধারণ সম্পাদক কৃষিবিদ ড: মো: তাসদিকুর রহমান সনেট বলেন, প্রবীণদের প্রজ্ঞা ও লব্ধ অভিজ্ঞতা আর নবীনদের উদ্যোগের সম্মিলনের মাধ্যমে আমরা গড়ে তুলতে পারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ।

কেআইবি ঢাকা মেট্রোর সভাপতি কৃষিবিদ লিয়াকত আলী জুয়েল বলেন, যারা আমাদের দিয়েছেন স্বপ্ন দেখার সাহস ও এক উজ্জল ভবিষ্যত তাদেরকে নিয়ে মূলত এ অনুষ্ঠান। তিনি সকল সিনিয়র কৃষিবিদগণকে অনুষ্ঠানে আসার জন্য আন্তরিকভাবে অনুরোধ জানান। তাদের সক্রিয় অংশগ্রহনে সুন্দর একটি আয়োজন উপহার দিতে পারবেন বলে আশা প্রকাশ করেন লিয়াকত আলী জুয়েল এজন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

অনুষ্ঠানকে ঘিরে সিনিয়র কৃষিবিদগণ অপেক্ষার প্রহর গুনছেন। একাধিক সিনিয়র কৃষিবিদদের সাথে এ প্রতিবেদকের সাথে আলাপকালে তারা বলেন কেআইবি ঢাকা মেট্রো নিয়মিত এ ধরনের আয়োজন করে চলেছে যা সকল কৃষিবিদদের কাছে অত্যন্ত আনন্দের ও গৌরবের। সিনিয়র কৃষিবিদদের এই মিলনমেলার মাধ্যমে কৃষিবিদদের বন্ধন আরো দৃঢ় হবে বলে তারা আশা প্রকাশ করেন।  এ ধরনের উদ্যোগ সত্যিই প্রশংসনীয় তারা এ ধরনের আয়োজনে অংশগ্রহণ করার জন্য ইতিমধ্যে প্রস্তুতি নিয়েছেন। সকলেই এক বাক্যে বলেন, এ ধরনের আয়োজন নিজেদের মধ্যে আন্তরিকতা বাড়াবে। তারা আয়োজকদের এ ধরনের অসামান্য অবদানের জন্যে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।