চলে গেলেন সবার প্রিয় প্রফেসর ড. আজহারুল হক তপু

Category: সমসাময়িক Written by agrilife24

এগ্রিলাইফ২৪ ডটকম:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের পশুপালন অনুষদের, পশু প্রজনন ও কৌলি বিজ্ঞান বিভাগের শিক্ষক (সাবেক প্রক্টর) সকলের প্রিয় প্রফেসর ড. আজহারুল হক তপু আর নেই (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহি রাজিউন)। মঙ্গলবার (৩ আগস্ট) রাত্রি ১১ টায় ঢাকার স্কয়ার হাসপাতালে তিনি শেষ নি:শ্বাস ত্যাগ করেন। তিনি স্ত্রী, এক ছেলে, এক মেয়ে, সহকর্মী, অসংখ্য গুণমুগ্ধ শিক্ষার্থি রেখে গেছেন।

ড. আজহারুল হক একইসাথে করোনা ও ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৮ জুলাই সন্ধ্যায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হসপিটালে ভর্তি হয়েছিলেন। তার ফুসফুসের প্রায় ৭৫% ক্ষতিগ্রস্ত হয়েছিল। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে আসা হয়েছিল। মরহুমের মরদেহ শেষবারের মতো বাকৃবি ক্যাম্পাসে নেয়া হচ্ছে। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আজ বুধবার (৪ আগষ্ট) সকাল
৯টায় তার জানাযা হওয়ার কথা রয়েছে।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়-এর পশুপালন অনুষদের জনপ্রিয় শিক্ষক এবং সদ্য সাবেক প্রক্টর-এর ইন্তেকালে বাকৃবি পরিবার তথা কৃষিবিদ অঙ্গনে এক শোকের ছায়া নেমে এসেছে। বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা-কর্মচারী তার মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন এবং বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছেন।

উল্লেখ্য, পশু প্রজনন ও কৌলিবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মো. আজহারুল হক বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, নিরাপত্তা শাখার পরিচালক, ক্রীড়া প্রশিক্ষণ বিভাগের পরিচালক, শহীদ জামাল হোসেন হলের প্রভোস্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি এবং গণতান্ত্রিক শিক্ষক ফোরামের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। তিনি ১৯৯৭ সালে প্রভাষক হিসেবে যোগ দেন এবং ২০১০ সালে অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন।