আরডিদের মাঝে উপকরণ বিতরণ করলো ফুলগাজী উপজেলা মৎস্য দপ্তর

এগ্রিলাইফ২৪ ডটকম:বাঙালির ঐতিহ্য মাছে ভাতে বাঙালি প্রবাদ থেকেই বুঝা যায় মাছ বাঙালির খাদ্যে ওতপ্রোতভাবে জড়িত।  শুধু তাই নয় প্রানীজ আমিষের একটি বড় অংশ আসে এই মাছ থেকে। দেশের ক্রমবর্ধমান জনসংখ্যার সাথে তাল মিলিয়ে প্রয়োজনীয় পরিমানে মাছ উৎপাদন করতে প্রয়োজন আধুনিক উপকরণ। মৎস্য চাষীদের মাঝে যুগোপোযোগী উপকরণ সরবরাহে নিরলসভাবে কাজ করে যাচ্ছে মৎস্য অধিদপ্তর।

এরই ধারাবাহিকতায় ফেনী জেলার ফুলগাজী উপজেলা মৎস্য দপ্তর প্রদর্শনীর আরডিদের মাঝে সম্প্রতি উপকরণ বিতরণ করলো। কোভিড-১৯ মহামারীর মধ্যেও আমিষের সরবরাহ সমুন্নত রাখতে ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তি সেবা সম্প্রসারণ প্রকল্পের (২য় পর্যায়)-এর আওতায় ০৬ টি প্রদর্শনীর আরডিদের মাঝে এই উপকরণগুলো বিতরণ করা হয়।

সম্প্রতি ফুলগাজী উপজেলা পরিষদ চত্বরে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অংশগ্রহণ করেন ফেনী জেলার মৎস্য কর্মকর্তা জনাব আমিনুল ইসলাম, উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব আবদুল আলিম মজুমদার। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফুলগাজী কৃষি সম্প্রসারণ কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি), উপজেলা সমবায় কর্মকর্তা,  উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, উপজেলা মৎস্য কর্মকর্তাসহ অত্র দপ্তরের কর্মকর্তা -কর্মচারীগন ও বিভিন্ন ইউনিয়ন লিফগণ।

এই মহামারীর মধ্যে ক্ষতিগ্রস্থ হয়েছেন খামারীগন। খামারীগনের মাছের উৎপাদন বৃদ্ধি করতে এবং স্বাবলম্বিতা আনতে সার্বিকভাবে কাজ করছে মৎস্য বিভাগ। পারস্পরিক সহযোগিতার মাধ্যমে দেশের আমিষের চাহিদা পূরণ এবং অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখতে সমন্বিত পদক্ষেপ গ্রহন করে এ সেক্টরকে আরো এগিয়ে নিতে চায় মৎস্য বিভাগ

অনুষ্ঠানে আরডি মৎস্য চাষীগন ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানিয়ে বলেন, এমন ধরনের সহযোগিতা কার্যক্রম তাদেরকে উৎসাহিত করার পাশাপাশি মাছ চাষে আত্নবিশ্বাসী করে তুলছে।