প্রকাশিত হয়েছে বিজ্ঞানী ড. কে, এম, খালেকুজ্জামান রচিত "ফসলের রোগ ও তার প্রতিকার"

এগ্রিলাইফ২৪ ডটকম:সম্প্রতি বিজ্ঞানী ড. কে, এম, খালেকুজ্জামান, প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা (উদ্ভিদ রোগতত্ত্ব) রচিত একটি নতুন বই "ফসলের রোগ ও তার প্রতিকার"। তাঁর আরো ১০ টি বই ইতিপূর্বে প্রকাশিত হয়েছে। "ফসলের রোগ ও তার প্রতিকার" বইটিতে বাংলাদেশের ৯০ টি বিভিন্ন ফসলের মোট ৩৮৫ টি মারাত্মক রোগের নাম, রোগের কারণ, রোগের বিস্তার, রোগের লক্ষণ (রঙ্গীন ছবিসহ) ও রোগের প্রতিকার সম্পর্ক-এ বিস্তারিত আলোচনা করা হয়েছে। এছাড়াও বইটিতে উদ্ভিদ রোগের কারণ, শ্রেণীবিন্যাস, গ্লোসারী এবং বালাইনাশকের নিরাপদ ও কার্যকরী ব্যবহার পদ্ধতিও বিস্তারিত বর্ণনা করা হয়েছে।

বইটি ৫৩০ পৃষ্ঠার ও ৮৬৫ টি চিত্র সহযোগে ৪ (চার) রঙের রঙিন লেখা ও রঙিন ছবিসহ উন্নত গ্লোসী আর্ট পেপারে ছাপানো হয়েছে। বইটির “মূল্য ৯০০/- টাকা”। বই পাঠানোর জন্য নগদ/বিকাশ ও অন্যান্য খরচ বাবদ অতিরিক্ত ৮০/- টাকা প্রযোজ্য হবে। বইটি প্রাপ্তির জন্য মোট ৯৮০/- টাকা নগদ/বিকাশ (নং 01911-762978)-এ অগ্রীম পাঠিয়ে ফোনে নিশ্চিত হওয়ার পরেই বই ডাকযোগে রেজিস্ট্রি করে পাঠানো হবে।

বইটি প্রাপ্তির জন্য লেখকের সাথে ফোনে (01558-313632) বা ইমেইলে (This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.) বা কমেন্টবক্সে বা ম্যাসেঞ্জারে সরাসরি যোগাযোগ করুন এবং ডাক যোগাযোগের ঠিকানা পাঠিয়ে দিন:
ড. কে, এম, খালেকুজ্জামান
প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা
মসলা গবেষণা কেন্দ্র
শিবগঞ্জ, বগুড়া
মোবাইল: 01558-313632 ও 01911-762978
ইমেইল: This email address is being protected from spambots. You need JavaScript enabled to view it.
নগদ/বিকাশ নং 01911-762978