‘বিদ্যানন্দ ফাউন্ডেশন’ এর অর্থায়নে ও ‘বাংলাদেশ কোস্ট গার্ড’ এর তত্ত্বাবধানে ত্রাণ বিতরণ

সমসাময়িক ডেস্ক:অদ্য বৃহস্পতিবার বিদ্যানন্দ ফাউন্ডেশন এর সহযোগিতায় এবং বাংলাদেশ কোস্টগার্ডের ব্যবস্থাপনায় পশ্চিম জোনের অধিনস্থ বিসিজি স্টেশন কৈখালীর অস্থায়ী কন্টিনজেন্ট মুন্সিগঞ্জ কর্তৃক সাতক্ষীরা জেলার শ্যামনগর থানার গাবুরা এলাকায় ৪৩০ টি অসহায় ও দুঃস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। বৃহস্পতিবার (২৭ মে) বিকালে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক এ তথ্য জানান।

প্রতিষ্ঠালগ্ন থেকে অদ্যবধি বাংলাদেশ কোস্ট গার্ড উপকূল/ চরাঞ্চলের মানুষের বিভিন্ন প্রয়োজনে এগিয়ে এসেছে। বর্তমান করোনা ভাইরাসের প্রভাবে উপকূল/ চরঞ্চলের কর্মহীন ও দুঃস্থ মানুষের জীবিকা বন্ধ হয়ে যাওয়ায় তাদের সাহায্যে এগিয়ে এসেছে বাংলাদেশ কোস্ট গার্ড ও বিদ্যানন্দ ফাউন্ডেশন। এরই ধারাবাহীকতায় বিদ্যানন্দ ফাউন্ডেশন এর সহযোগিতায় এবং বাংলাদেশ কোস্টগার্ডের ব্যবস্থাপনায় পশ্চিম জোনের অধিনস্থ বিসিজি স্টেশন কৈখালীর অস্থায়ী কন্টিনজেন্ট মুন্সিগঞ্জ কর্তৃক সাতক্ষীরা জেলার শ্যামনগর থানার গাবুরা এলাকায় ৪৩০ টি অসহায় ও দুঃস্থ পরিবারের মাঝে ৪৩০ ব্যাগ সাহায্য সামগ্রী (চাল, ডাল, আটা, ছোলা ও লবন), ২৫৮০ প্যাকেট স্যালাইন ও ৮৩০ বোতল পানি বিতরণ করা হয়।

উল্লেখ্য গত ২৬ মে ২০২১ তারিখ বিসিজি স্টেশন হারবারিয়া কর্তৃক বাগেরহাট জেলার মংলা থানার জয়মনি এলাকায় ১৫০টি অসহায় ও দুঃস্থ পরিবারের মাঝে ত্রান, ৫০০ প্যাকেট স্যালাইন ও ১৫০ বোতল পানি বিতরণ করা হয়।

বাংলাদেশ কোস্ট গার্ড এর এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, ডাকাতি দমন ও জননিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি উপকূলীয় অঞ্চলের কর্মহীন ও দুঃস্থদের মাঝে সহযোগীতার এই ধারাবহীকতা নিয়মিত অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।