দেশ প্রেম দেশকে বড় করে-ফজলুর রহমান খান ফারুক

কে এস রহমান শফি, টাঙ্গাইল: জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি, মুক্তিযুদ্ধে একুশে পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ফজলুর রহমান খান ফারুক বলেছেন,দেশপ্রেম দেশকে বড় করে। আমরা দেশকে ভালোবাসি। নিজের স্বার্থ ত্যাগ করে যারা দেশের স্বার্থে কাজ করে তারাই ভালো মানুষ। তিনি বলেন, বঙ্গবন্ধুর ’৭২ থেকে ’৭৫ পর্যন্ত সময়ের উন্নয়নের সূচক বের করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন দপ্তরের রেকর্ড থেকে তার মাধ্যমেই বাংলাদেশকে আজ কোথায় নিয়ে গেছেন। আওয়ামী লীগকে যতবার জনগণ পেয়েছে ততবারই উন্নয়ন দেখেছে।

গতকাল রোববার বিকেলে কালেক্টরেট মাঠে জেলা প্রশাসন আয়োজিত উত্তরণ মেলা’র সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন। ‘বাংলাদেশের এক অনন্য অর্জন স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ’ উদযাপন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি। বিশেষ অতিথি ছিলেন সরকারি সা’দত কলেজের অধ্যক্ষ মো. আ. আলীম মিয়া (অলীম মাহমুদ), জেলা পরিষদের প্রধান নির্বাহী অফিসার সুব্রত কুমার সিকদার, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. শফিকুল ইসলাম, প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সম্পাদক খন্দকার আশরাফউজ্জামান স্মৃতি, টাঙ্গাইল পৌরসভার মেয়র এস এম সিরাজুল হক আলমগীর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান আনছারী।

মেলায় ৬২টি প্রতিষ্ঠান ৮১টি স্টল দিয়েছে। অংশগ্রহণকারী শ্রেষ্ঠ স্টলগুলোকে পুরস্বৃত করা হয়। প্রথম স্থান অধিকারী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের পক্ষে উপ পরিচালক মো. আহ্সানুল বাসার পুরস্কার গ্রহণ করেন। এছাড়া প্রথম হয়েছে: সড়ক ও জনপথ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, গণপূর্ত বিভাগ ও জেলা পরিষদ, দ্বিতীয়: বিআরটিএ, পল্লী বিদ্যুৎ সমিতি, প্রাথমিক শিক্ষা অদিদপ্তর ও সিভিল সার্জন অফিস, তৃতীয়: আঞ্চলিক পাসপোর্ট অফিস ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স।