বরেণ্য কৃষি বিজ্ঞানী কৃষিবিদ ডঃ সিদ্দিক আলী মিয়া আর নেই

এগ্রিলাইফ২৪ ডটকম:বরেণ্য কৃষি বিজ্ঞানী কৃষিবিদ ডঃ সিদ্দিক আলী মিয়া আর নেই। তিনি বাংলাদেশ ধান গবেষণা ইন্সিটিউটের সাবেক পরিচালক ও গবেষণা সমন্বয়কারী কৃষিবিদ ডঃ সিদ্দিক আলী মিয়া গত ২৩ মার্চ' কানাডার মন্ট্রিলে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাইহে রাজেউন। তিনি রাজধানী ঢাকার সাবেক কৃষি কলেজ (বর্তমান শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়)-এর ছাত্র ছিলেন।

কৃষিবিদ ডঃ সিদ্দিক আলী মিয়া বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটে বিজ্ঞানী হিসেবে কর্মজীবন শুরু করেন। ব্রিতে চাকুরি কালীন সময়ে ধান বা কৃষির উদ্ভিদ রোগতত্ব গবেষণায় ব্যাপক অবদান রেখে গেছেন। কৃষি বা ধান গবেষণায় যাঁরা প্রথম দিকে নিবেদিতপ্রাণ গবেষক ছিলেন তাঁদের মধ্যে ডঃ সিদ্দিক আলী মিয়া ছিলেন অন্যতম একজন।

এদিকে মরহুম ডঃ সিদ্দিক আলী মিয়ার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বিভিন্ন সামাজিক কৃষি সংগঠন। কৃষিবিদ ইন্সটিটিউশন বাংলাদেশ এর পক্ষে সংগঠনের মহাসচিব কৃষিবিদ জনাব খায়রুল আলম প্রিন্স তার মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন। আরো শোক ও সমবেদনা জানিয়েছে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ অস্ট্রেলিয়া শাখা। সংগঠনের পক্ষ থেকে এই বরেণ্য কৃষিবিদ এবং কৃষি বিজ্ঞানীর মৃত্যুতে গভীর শোক জ্ঞাপন করেছেন কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ অস্ট্রেলিয়া শাখার সভাপতি কৃষিবিদ ডঃ আব্দুস সাদেক ও সাধারণ সম্পাদক কৃষিবিদ পরমেশ ভট্টাচার্য।

আরো শোক জানিয়েছেন কেআইবি ঢাকা মেট্রোর সভাপতি কৃষিবিদ জনাব লিয়াকত আলী জুয়েল ও সাধারণ সম্পাদক কৃষিবিদ ড: মো:তাসদিকুর রহমান সনেট। শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় এলামনাই এসোসিয়েশন অব ইউ এস এ, ইনক এর পক্ষ থেকে শেকৃবি-৪৫ ব্যাচ এর সভাপতি কৃষিবিদ সৈয়দ মিজানুর রহমান ও শেকৃবি-৫৬ ব্যাচ-এর সাধারন সম্পাদক কৃষিবিদ শওকত আহমেদ।                       

সকলেই মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও  শোকসন্তপ্ত পরিবারের প্রতিও গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন। মহান রাব্বুল আরামিন তাকে জান্নাত নসীব করুন। আমিন