নবনিযুক্ত কৃষি সচিব কৃষিবিদ ওয়াহিদা আক্তার-কে ফুলেল শুভেচ্ছা জানালো বাকৃবি অ্যালামনাই

Category: ফোকাস Written by agrilife24

রাজধানী প্রতিনিধি:নবনিযুক্ত কৃষি সচিব কৃষিবিদ ওয়াহিদা আক্তার-কে ফুলেল শুভেচ্ছা জানালো বাকৃবি অ্যালামনাই এসোসিয়েশন। বুধবার (৪ ডিসেম্বর) বিকেল ৪ টায় কৃষি মন্ত্রনালয়ে সচিবের নিজ দপ্তরে তাকে ফুলেল শুভেচ্ছায় অভিষিক্ত করেন বাকৃবি অ্যালামনাই এসোসিয়েশনের সদস্যবৃন্দ। এ সময় বিভিন্ন সংস্থার ৪৫ জন বাকৃবি অ্যালামনাই প্রতিনিধি উপস্থিত ছিলেন।

অভিনন্দন ও শুভেচ্ছায় অভিষিক্ত হয়ে নবনিযুক্ত কৃষি সচিব কৃষিবিদ ওয়াহিদা আক্তার বলেন, সততা, নিষ্ঠা ও একাগ্রতার সাথে কাজ করলে কৃষির সকল ক্ষেত্রে গৌরবময় ভূমিকা পালন করা সম্ভব। কৃষিবিদগন কৃষির উন্নয়নে সকল ধরনের অনিয়ম পরিহার করে তাঁকে সহায়তা করবেন এমনটাই কামনা করেন নবনিযুক্ত কৃষি সচিব।

এসময় বাকৃবি অ্যালামনাই-এর ভাইস প্রেসিডেন্ট কৃষিবিদ রেজওয়ানুল ইসলাম মুকুল বলেন, দেশের ইতিহাসে প্রথম একজন নারী কৃষি মন্ত্রনালয়ের সচিব নিযুক্ত হওয়ায় বাকৃবি অ্যালামনাই অত্যন্ত আনন্দিত ও গর্বিত। এজন্য তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তার সুদক্ষ নেতৃত্বে দেশের কৃষিবিদরা কৃষির সকল সেক্টরে গতিশীল অবদান রাখতে পারবেন এমনটাই কামনা করেন তিনি। বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে এবং জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গঠনে সর্বতোভাবে সততা ও নিষ্ঠার সাথে বাকৃবি অ্যালামনাই কৃষি সচিবের সাথে কাজ করে যাবে বলেন মুকুল।



অনুষ্ঠানে বাকৃবি অ্যালামনাই এসোসিয়েশনের যুগ্ম সাধারণ সম্পাদক ড. মো. আওলাদ হোসেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক কৃষিবিদ বাদল চন্দ্র বিশ্বাস, বাংলাদেশ সুগার ক্রপ রিসার্চ ইনস্টিটিউট-এর মহাপরিচলক ড.মো: ওমর আলী, মৎস্য অধিদপ্তরের সাবেক এডিজি কৃষিবিদ সালেহ আহমেদ, কৃষিবিদ সারোয়ার মোর্শেদ জাস্টিস সহ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট, কৃষি গবেষণা ইনস্টিটিউট, বিজেআরআই, এসআরডিআই, বিএডিসি, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল, প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস্য অধিদপ্তর, বিএফআরআই, বাংলাদেশ লাইভস্টক রিসার্চ ইনস্টিটিউট, কৃষি গবেষণা ফাউন্ডেশন সহ কৃষি সেক্টরের প্রায় সকল প্রতিষ্ঠান-এর বিভিন্ন স্তরের বাকৃবি অ্যালামনাইগণ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কৃষিবিদ ওয়াহিদা আক্তার ১৩তম বিসিএস (প্রশাসন) ক্যাডারের সদস্য। সচিব হিসেবে সদ্য পদোন্নতির আগে তিনি কৃষি মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব (প্রশাসন) হিসেবে কর্মরত ছিলেন।

এর আগে তিনি প্রধানমন্ত্রীর একান্ত সচিব-২, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক, শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিবসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অত্যন্ত সফলতা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন।

ওয়াহিদা আক্তার বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ময়মনসিংহ থেকে কৃষি বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। তার নিজ বাড়ি খুলনা জেলার দিঘলিয়া উপজেলার সেনহাটি গ্রামে। ব্যক্তিগত জীবনে তিনি দুই ছেলে সন্তানের জননী। তার স্বামী ড. শেখ মোহাম্মদ বখতিয়ার বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান হিসেবে কর্মরত আছেন।