মাছ-মুরগি উৎপাদনে অসম্ভবকে সম্ভব করেছে বাংলাদেশ-ড. হাসান মাহমুদ এমপি

Category: ফোকাস Written by agrilife24

এগ্রিলাইফ২৪ ডটকম:মাছ-মুরগি খাদ্যশস্য, সবজি উৎপাদনে অসম্ভবকে সম্ভব করেছে বাংলাদেশ এটি কোনো যাদুর কারণে নয়। সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর যাদুকরী নেতৃত্বের কারণে। এ অসম্ভবকে সম্ভব করার পেছনে সরকারের নানামুখী নীতি, দেশীয় উদ্যোক্তারা এগিয়ে এসেছে এবং তারা উৎপাদন করে দেশীয় চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানি করছেন এবং নিজেরা লাভবান হচ্ছেন।

শুক্রবার বিকেলে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের চরকামালদীতে আস্থা ফিড ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর নারায়নগঞ্জ ই্উনিট উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাসান মাহমুদ এমপি।

ড. হাসান মাহমুদ বলেন, পোলট্রি খাদ্যে বাংলাদেশ আজ স্বয়ংসম্পূর্ণ, বাংলাদেশ পোলট্রি খাদ্য আমদানি করে না। ভারত যখন সীমান্ত বন্ধ করে দেয় তখন আমাদের লোকজনের মধ্যে উদ্বেগ ছড়িয়ে পড়ে। বাস্তবতা হলো, সীমান্ত বন্ধ হবার পর আমাদের ক্যাটল ফার্ম ও গরু ছাগলের উৎপাদন বেড়েছে। ১০ বছরে যদি ২ কোটি করে মানুষ বাড়ে তাহলে তাদের তো খাওয়াতে হবে। আর তাই যেখানে যেটুকু সম্ভব আমাদের উৎপাদন করতে হবে। এটি সামাজিক দায়বদ্ধতা মনে করে করতে হবে যোগ করেন তিনি।



আস্থা ফিড ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান জনাব মোশারফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন আস্থা ফিডের ব্যবস্থাপনা পরিচালক জনাব মোঃ গিয়াস উদ্দিন খান।

আস্থা ফিড ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর চেয়ারম্যান মোশারফ হোসেন চৌধুরী বলেন, আস্থা একটি সম্পর্কের নাম যার সাথে জড়িয়ে আছে গ্রামীণ প্রান্তিক খামারিরা। দীর্ঘদিনের অভিজ্ঞতা কাজে লাগিয়ে খামারিদের অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি দেশের মানুষের জন্য প্রাণিজ আমিষ উৎপাদন ও বিপণন করা এই সম্পর্কের নাম আস্থা।



অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন পরিচালক জনাব মোঃ সালাউদ্দিন ও মোঃ সাইফুল ইসলাম বাবু এবং চিফ অপারেটিং অফিসার জনাব এম. এ. মালেক।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন নারায়ণগঞ্জ-২ আসনের সাংসদ নজরুল ইসলাম, নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন, সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ আল কায়সার, উপজেলা পরিষদের চেয়ারম্যান শামছুল ইসলাম, আস্থা ফিড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক গিয়াস উদ্দিন খান, পরিচালক সাইফুল ইসলাম, প্রিমিয়ার ব্যাংকের উপদেষ্টা মোহাম্মদ আলী এবং ব্যবস্থাপনা পরিচালক এম রিয়াজুল করিম, এফবিসিসিআইয়ের সহ-সভাপতি আমিন হেলালী প্রমুখ।



উল্লেখ্য, নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে ধন্দীবাজার চরকামালদী এলাকায় প্রায় ১৬ বিঘা জমির ওপর প্রতিষ্ঠানটি নির্মিত হয়েছে। প্রতি ঘণ্টায় ৪০ মেট্রিক টন ফিড উৎপাদন করা হবে এ প্রতিষ্ঠানে।