ক্যাম্পাস ডেস্ক:রাজশাহী বিশ্ববিদ্যালয় কলা অনুষদের কৃতী শিক্ষার্থীদের ২০১৮ সালের ডীন্স অ্যাওয়ার্ড প্রদান আজ সোমবার অনুষ্ঠিত হয়। এদিন বেলা ১১টায় ডীন্স কমপ্লেক্সে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান কৃতী শিক্ষার্থীদের এ পুরস্কারে ভূষিত করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা ও উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া। এতে সভাপতিত্ব করেন কলা অনুষদের অধিকর্তা প্রফেসর মো. ফজলুল হক।

বাকৃবি প্রতিনিধি:দায়িত্বে অবহেলা অভিযোগে কর্তব্যরত ডাক্তার, রোকেয়া হলের প্রভোস্ট, হাউজ টিউটর, ভেটেরিনারি অনুষদের ডিনের পদত্যাগ, স্বাস্থ্যকেন্দ্রের মান্নোয়ন, আম্বুলেন্স সংখ্যা বৃদ্ধিসহ নয় দফা দাবিতে লং মার্চ কর্মসূচি পালন করেছে বাংলাদেশ কৃষি বিশ^বিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষার্থীরা। বুধবার এই কর্মসূচি পালন করেন তাঁরা।

সিকৃবি প্রতিনিধিঃ পোল্ট্রি সাইন্স এসোসিয়েশন (পিবিএস ), এউএসএ থেকে প্রথম বাংলাদেশী শিক্ষার্থী হিসাবে বৃত্তি পেয়েছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) ভেটেরিনারি এনিম্যাল ও বায়োমেডিকেল  সায়েন্সেস অনুষদের (ডিভিএম) শিক্ষার্থী শামসুল আলম রকি। শামসুল আলম রকি সিকৃবিতে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ভেটেরিনারি অনুষদে ২১ তম ব্যাচে ভর্তি হন। বর্তমানে তিনি ভেটেরিনারি অনুষদে ডিভিএম’র শেষ বর্ষে  ইন্টার্নশিপ  করছেন।

সিভাসু প্রতিনিধি:চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ের (সিভাসু) খাদ্যবিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ৭ম ব্যাচের (২০১৫-২০১৬ সেশন) ইন্ডাস্ট্রিয়াল প্লেসমেন্ট শুরু হয়েছে। এই উপলক্ষে সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ ৩য় তলার কনফারেন্স রুমে ”Internship launching Programme” শিরোনাম এক আলোচনা সভার আয়োজন করা হয়।

সিভাসু প্রতিনিধি:নরসিংদীতে অবস্থিত ট্রেইনিং ইন্সটিটিউট ফর কেমিক্যাল ইন্ডাস্ট্রিতে (টিআইসিআই) ব্যবহারিক জ্ঞান বৃদ্ধির লক্ষ্যে চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) এর খাদ্যবিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের সপ্তম ব্যাচের ( ২০১৫-২০১৬ সেশন) ইন্টার্নশিপ শুরু হয়েছে। উন্নত মানের গ্র‍্যাজুয়েট তৈরীর লক্ষ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও টিআইসিআই কতৃপক্ষের সম্মিলিত আগ্রহ ও প্রচেষ্টার ফলাফল এই ইন্টার্নশিপের সুযোগ। খবর নিয়ে জানা যায়, বিগত বছরগুলোতেও সিভাসু খাদ্য বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের শিক্ষার্থীরা এই সুযোগ পেয়েছিল।

এস এম রায়হানুল নবী ,সিকৃবি প্রতিনিধিঃমুক্তিযুদ্ধ মঞ্চ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) শাখার নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। এতে বায়োকেমিস্ট্রি ও কেমিস্ট্রি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আশিকুর রহমান আশিককে সভাপতি ও কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের শিক্ষার্থী তাহা শাবান রাজকে সাধারণ সম্পাদক ।