এস.এম.এস ফিড-এর আয়োজনে নিরাপদ ব্রয়লার পালন শীর্ষক কারিগরী কর্মশালা

নিজস্ব প্রতিবেদক:এস.এম.এস ফিড লিমিটেড দীর্ঘ প্রায় এক যুগ ধরে দেশের খামারীদের মাঝে নিরবিচ্ছিন্ন সেবা প্রদান করে চলেছে। প্রতিষ্ঠানটি মানসম্পন্ন ফিড উৎপাদন ও বিপনণ করে দেশের সকল শ্রেণীর খামারীদের মাঝে ব্যাপক আস্থা অর্জন করেছে। তৃণমূল পর্যায়ে তাদের সেবা প্রদান চোখে পড়ার মতো। দেশের ভোক্তা ও খামারীদের মাঝে সে সেবার পরিধি বৃদ্ধির লক্ষে কোম্পানিটি আরও যুগোপোযোগী কার্যক্রম শুরু করেছে।

এরই ধারাবাহিকতায় শনিবার (১৬ নভেম্বর) গাজিপুরের মাওনায় অবস্থিত এস.এম.এস ফিডের ফ্যাক্টরি প্রাঙ্গনে আয়োজিত এক অনুষ্ঠানে কোম্পানীর মার্কেটিং বিভাগের কর্মকর্তাদের নিয়ে নিরাপদ ব্রয়লার পালন শীর্ষক এক কারিগরী কর্মশালার আয়োজন করে কোম্পানিটি। এতে উপস্থিত ছিলেন এস.এম.এস ফিড লিমিটেড-এর ডিরেক্টর জনাব মো: মোশারফ হোসেন, ডিরেক্টর এবং সিওও জনাব মোহাম্মদ খসরু, ডিজিএম জনাব আব্দুল্লাহীল মামুন, এজিএম মি: দীপক চন্দ্র পাল ও জনাব শফিকুর রহমান প্রমুখ।

কর্মশালায় উপস্থিত মার্কেটিং বিভাগের কর্মকর্তাদের নিরাপদ উপায়ে ব্রয়লার পালনের জন্য করণীয় বিষয়ে খুটিনাটি কারিগরী তথ্য প্রদান করা হয়। উপস্থিত বক্তাগণ জানান নিরাপদ উপায়ে ব্রয়লার পালনের জন্য ব্রয়লারগুলিকে নূন্যতম ৩৫ দিন পালন করা আবশ্যক। সে লক্ষে খামারীগণ যেন এ বিষয়টি উপলব্ধি করে ৩৫ দিন ব্রয়লার পালনে এবং শে ষের দিনগুলিতে মুরগিগুলিকে ফিনিশার ফিড প্রদান করে যেন বাজারজাত করেন তার উপর গুরত্বারোপ করেন।

উল্লেখ্য, খামারী ভাইয়েরা পোল্ট্রি মাংসের গুণগতমানের দিকে খেয়াল করে বর্তমানে ৩৫ দিন ব্রয়লারগুলিকে পালনে উদ্বুদ্ধ হচ্ছেন। এক্ষেত্রে এস.এম.এস ফিড মাঠ পর্যায়ে ব্যাপক কার্যক্রম পরিচালনা করছে।