সিরাজগঞ্জ সদরে কৃষি প্রণোদনা কর্মসুচির আওতায় বিনামুল্যে সরিষার বীজ ও রাসায়নিক সার বিতরন

কৃষি ডেস্ক:সিরাজগঞ্জ সদরে রবি /২০১৯-২০ মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় বিনামূল্যে সরিষা বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। বুধবার (১৩ নভেম্বর) সকাল ১০.০০ টায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, সিরাজগঞ্জ সদরের আয়োজনে উপজেলা পরিষদের কৃষি অফিস চত্বরে বিতরণ উদ্বোধন করেন সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান জনাব মোঃ রিয়াজ উদ্দিন।

এ সময় তিনি বলেন, বর্তমান সরকার কৃষি বান্ধব সরকার। কৃষকের ভাগ্য উন্নয়নে কাজ করছে সরকার। সরকার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণের উদ্যোগ নিয়েছে। কৃষকের উন্নয়ণ ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয় উল্লেখ করে তিনি বলেন, সরকার কৃষকদের উন্নয়ণের জন্য বিনামূল্যে সার ও উন্নত বীজ প্রদান করছে। আমরা বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষক যাতে ক্ষতি পুষিয়ে নিতে পারে সেজন্য কৃষকদের প্রণোদনা দিয়ে কৃষি খাতকে আরো বেগবান করতে চাই।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এস.এম.নাছিম রেজা নুর দিপু, ভাইস চেয়ারম্যান, সিরাজগঞ্জ সদর।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সরকার মোহাম্মদ রায়হান, উপজেলা নির্বাহী অফিসার,সিরাজগঞ্জ সদর। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ রোস্তম আলী।  জানা যায় রবি/২০১৯-২০ মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় বিনামূল্যে সরিষা, চিনাবাদাম, ভৃট্টা, মুগ ও তিল বীজ ও রাসায়নিক সার বিতরণ ৪৫০০ জন কষকদের মাঝে পর্যাযক্রমে বিতরন করা হবে। আজ ৯০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষককে সরিষার বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়। প্রত্যেক কৃষক সরিষার বীজ ১ কেজি,সার ডিএপি ২০ কেজি ও ১০ কেজি এমওপি পাবেন।