সমসাময়িক ডেস্ক:মাদক, ভিন্ন সংস্কৃতির আগ্রাসন কিংবা আধুনিকতার ছোঁয়া। প্রতিনিয়তই পরিবর্তন সর্বত্র। তবে ভালবাসাকে কেন্দ্র করে কিছু অকৃত্রিম উপলক্ষ সবসময়ই থেকে যায়। অন্তত গ্রাম বাংলার এমন আয়োজনের চিত্র দেখে অস্বীকার করার উপায় নেই। সভ্যতার অগ্রগতি আর পরিবর্তনের ছোঁয়ায় নিরেট পছন্দের কেন্দ্রে বিলুপ্তির পথে থাকা ঘোড়দৌড় প্রতিযোগিতা। আধুনিকতার ছোঁয়া এখন শহর ছাড়িয়ে গ্রাম বাংলায়। তাইতো আবহমান গ্রাম বাংলায় অহরহ দেখা মিলে না ঘোড়া নিয়ে কিশোর যুবকদের অবিরাম ছোটা ছুটি। এখন উপলক্ষ করে আয়োজন করা হয় ঘোড়দৌড় প্রতিযোগিতা।

এগ্রিলাইফ২৪ ডটকম:সিলেট ডেইরি ফার্মারস এসোসিয়েশনের আয়োজনে সিলেট বিভাগের খামারিদের নিয়ে বনভোজন ও মিলনমেলা আয়োজিত হয়েছে। ১৬ নভেম্বর শনিবার সিলেটের জৈন্তাপুর উপজেলার শ্রীপুর পিকনিক সেন্টারে এ বনভোজন ও মিলনমেলার আয়োজন করা হয়। সিলেট ডেইরি ফার্মারস এসোসিয়েশন এর অন্তর্গত সিলেট, মৌলভীবাজার, সুনামগঞ্জ ও হবিগঞ্জ এর বিভিন্ন উপজেলার দেড় শতাধিক খামারি এবং দেশের বরেণ্য খামারি ব্যক্তিত্ব চট্টগ্রামের হোমল্যান্ড এগ্রো'র স্বত্বাধিকারী মালিক মোহাম্মদ ওমর, কাশফুল এগ্রো'র স্বত্বাধিকারী সাহেদুল ইসলাম সাঈদসহ দেশের বিভিন্ন প্রান্তের সফল খামারিদের উপস্থিতিতে এ বনভোজন খামারিদের একটি সফল মিলনমেলায় পরিণত হয়।

সমসাময়িক ডেস্ক:বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। কৃষি, অর্থনীতি, সামাজিকসহ সবখাতেই স্বনির্ভর। দেশে আমরা বিনিয়োগ চাই এবং বিনিয়োগের সকল সুযোগ সুবিধা রয়েছে। আমাদের দেশে বিনিয়োগ চাই তবে গরীব দেশ হিসেবে নয়, একটি সক্ষম রাষ্ট্র হিসেবে চাই। সরকার দেশে বিনিয়োগের সুষ্ঠ পরিবেশ নিশ্চিত করেছে এবং টেকসই পরিবেশ বজায় রাখতে সরকার বদ্ধপরিকর। বিনিয়োগে আকৃষ্ট করতে বিশেষ প্রণোদনা দেয়া হচ্ছে। নিজস্ব অর্থায়নে পদ্মাসেতু নির্মানই প্রমান করে আমাদের সক্ষমতা রয়েছে।

এগ্রিলাইফ২৪ ডটকম:"উপকূলীয় চরাঞ্চলে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্প"-এর মাধ্যমে লক্ষ্মীপুর জেলার কমলনগর ও রামগতি উপজেলায় সুফলভোগীদের মাঝে মুরগি, খাদ্য, মেডিসিন ও শেড বিতরণ করা হয়েছে। এ উপলক্ষে গত ১৩ নভেম্বর এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

ক্যাব ০৭নং পশ্চিম ষোল শহর ওয়ার্ডের উদ্যোগে নিরাপদ খাদ্য ও ভোক্তা অধিকার আইন নিয়ে সভায় বক্তারা
সমসাময়িক ডেস্ক:দেশের ১৬ কোটি মানুষই ক্রেতা-ভোক্তা হলেও তাদের স্বার্থ ও অধিকার সুরক্ষায় কোন পৃথক মন্ত্রণালয় নাই। ব্যবসায়ীদের জন্য নিয়োজিত বানিজ্য মন্ত্রণালয়ের অধীনে একটি ক্ষুদ্র অধিদপ্তরের মাধ্যমে কিছু উদ্যোগ নেয়া হলেও এটিও প্রয়োজনের তুলনায় খুবই নগন্য। আর ভোক্তাদের জন্য সবকিছুর ভার দেয়া হয়েছে ব্যবসায়ীদের উপর। ব্যবসায়ীদের স্বার্থ সংরক্ষনের দায়িত্বে নিয়োজিত বানিজ্য মন্ত্রণালয় ভোক্তা স্বার্থের বিষয়টি দেখার কারনে ভোক্তা স্বার্থ বারবার উপেক্ষিত ও ভুলুন্ঠিত হচ্ছে। বিষয়গুলি অনেকটাই বিড়ালকে মাছ পাহারা দেবার মতো।

বাকৃবি প্রতিনিধি:আমাল ফাউন্ডেশন’ সুবিধাবঞ্চিত শিশুদের সাথে হাইজিন শিক্ষা, চেয়ার ও নুডুলস বিতরনের মধ্য দিয়ে উদযাপন করল ভিন্নধর্মী শিশু দিবসের। এটি একটি স্বেচ্ছাসেবী সংগঠন। সম্প্রতি সংগঠনটি হোপ হিউমানিটি ফাউন্ডেশনের অক্ষর বিদ্যাপিঠ স্কুলে ৪০ টি চেয়ার, নুডলস ও শিশুদের হেলথ এন্ড হাইজিন বিষয়ে শিক্ষা দেয়। এছাড়াও স্যাভলনের সহায়তায় সাবান বিতরণ করা হয় ।