প্রাণিসম্পদ অধিদপ্তরে অনলাইন নিবন্ধন কার্যক্রমের উদ্বোধন

Category: ফোকাস Written by agrilife24

ফোকাস ডেস্ক:পশুখাদ্য উৎপাদনকারী, প্রক্রিয়াজাতকরণ, সংরক্ষণকারী, আমদানিকারক প্রতিষ্ঠান/ফার্ম, কোম্পানিসমূহের নিবন্ধন, লাইসেন্স এবং অনাপত্তি সনদ প্রদানের জন্য অনলাইন কার্যক্রম চালু করা হয়েছে। বুধবার (১৩ নভেম্বর) প্রাণিসম্পদ অধিদপ্তরের মিলনায়তনে এ অনলাইন কার্যক্রমের উদ্বোধন করেন মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা মোঃ আশরাফ আলী খান খসরু এমপি।

প্রতিমন্ত্রী বলেন, এ কার্যক্রমের ফলে এখন থেকে ফিড মিলসমূহ নিবন্ধন, নবায়ন, লাইসেন্সপ্রাপ্তি এবং বিদেশ থেকে পশুখাদ্য আমদানি করার জন্য অনাপত্তি সনদের জন্য প্রাণিসম্পদ অধিদপ্তরে অনলাইনে আবেদন করতে পারবেন। অনলাইনে নিবন্ধনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া সহজতর হবে, স্বচ্ছতা বাড়বে এবং অনিয়ম দূর হবে।

এ সময় প্রতিমন্ত্রী পশুখাদ্য উৎপাদনকারী, প্রক্রিয়াজাতকরণ, সংরক্ষণকারী এবং আমদানিকারক প্রতিষ্ঠান/ফার্ম এবং কোম্পানিসমূহকে মানুষের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর এবং ধর্মীয় অনুভূতিতে আঘাত করে এমন পশুখাদ্য উৎপাদন, প্রক্রিয়াজাতকরণ, সংরক্ষণ এবং আমদানি না করার জন্য আহ্বান জানান।

প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক হীরেশ রঞ্জন ভৌমিকের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন প্রাণিসম্পদ অধিদপ্তরের পরিচালক আব্দুল জব্বার শিকদার এবং বীজ বিস্তার ফাউন্ডেশনের প্রেসিডেন্ট এম এ সোবহান।