Tuesday, 23 January 2018

 

বাকৃবি ছাত্রলীগের হল সম্মেলন বুধবার

বাকৃবি প্রতিনিধি:‘জঙ্গি ও মাদকমুক্ত ক্যাম্পাস নির্মাণ, ছাত্রলীগের অবদান’ এই স্লোগানকে সামনে রেখে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) হল সম্মেলন আগামীকাল বুধবার অনুষ্ঠিত হবে।

নোবিপ্রবিতে ৮ম জাতীয় ক্যামিস্ট্রি অলিম্পিয়াড অনুষ্ঠিত

কামরুল হাসান শাকিম, নোবিপ্রবি প্রতিনিধি:উৎসবমুখর পরিবেশে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হলো অষ্টম জাতীয় ক্যামিস্ট্রি অলিম্পিয়াড ২০১৮। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সহযোগী অধ্যাপক নেওয়াজ মোহাম্মদ বাহাদুর, এছাড়াও উপস্থিত ছিলেন উক্ত বিভাগের সহকারী অধ্যাপক মোঃ সাইফুল আলম এবং মোঃ আজিজুল হক সহ নোয়াখালীর বিভিন্ন কলেজের শিক্ষকবৃন্দ| বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এম অহিদুজ্জামানের সার্বিক সহযোগীতায় ক্যামিস্ট্রি অলিম্পিয়াডের সকল কার্যক্রম সম্পন্ন হয়।

বাকৃবিতে তালা ভেঙ্গে চুরি

বাকৃবি প্রতিনিধি:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) একসাথে ৮ টি কক্ষের তালা ভেঙ্গে চুরির ঘটনা ঘটেছে। সোমবার গভীর রাতে ওই চুরির ঘটনা ঘটে। জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) দ্বিতীয় তলার পূর্ব দিকে কয়েকটি কক্ষ রোভার স্কাউট সহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের কার্যালয় এবং পশ্চিম দিকে কয়েকটি কক্ষ বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের থাকার জন্য ব্যবহৃত হয়ে আসছিল।

রাবিতে স্নাতক ১ম বর্ষের ক্লাশ শুরু রবিবার

এস.এম.আল-আমিন,রাবি প্রতিনিধি:রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের শিক্ষার্থীদের ক্লাস ২১ জানুয়ারি (রবিবার) থেকে শুরু হবে এবং মাইগ্রেশনসহ ভর্তির শেষ তারিখ ২৫ জানুয়ারি ২০১৮ পুনঃনির্ধারণ করা হয়েছে। রাবি কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. মো. সাইফুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, প্রত্যক ডিপার্টমেন্টে ২১ জানুয়ারি থেকে ক্লাশ শুরু হবে।

নোবিপ্রবিতে সরস্বতী পূজা উদযাপিত

কামরুল হাসান শাকিম, নোবিপ্রবি প্রতিনিধি:প্রতিবছরের ন্যায় এবারও যথাযাগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যর মাধ্যম নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নাবিপ্রবি) সরস্বতী পূজা উদযাপিত হয়েছে। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে প্রতিমা স্থাপন, দেবী অর্চনা, অঞ্জলি প্রদান, প্রসাদ বিতরণ, কুইজ প্রতিযাগীতা, নৃত্যানুষ্ঠান, বেদিক ফ্যাশন, পুরস্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সবাই চায় বাকসুর নির্বাচন,শিক্ষার্থীদের প্রাণের দাবি বাকসু

প্রশাসনের উদাসীনতায় ১৯ বছরেও হয়নি বাকসু নির্বাচন
আবুল বাশার মিরাজ, বাকৃবি:প্রশাসনের উদাসীনতায় দীর্ঘ ১৯ বছরেও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (বাকসু) গঠিত হয়নি। প্রায় সবগুলো রাজনৈতিক দলের চাওয়ার পরও বাকসু নির্বাচনের বিষয়ে প্রশাসনের কোন ধরণের পদক্ষেপ নিতে দেখা যায়নি। গত বছরের এপ্রিল মাসে শাখা ছাত্রলীগ সংবাদ সম্মেলন করে বাকসু গঠন করার দাবি জানিয়েছিল।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বাণী অর্চনা অনুষ্ঠিত

ক্যাম্পাস ডেস্ক: সোমবার ২২ জানুয়ারি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় বাণী অর্চনা অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে রাবি কেন্দ্রীয় পূজা উদ্যাপন পরিষদ সরস্বতী পূজা ও আলোচনা সভার আয়োজন করে। পরিষদের সভাপতি প্রফেসর কমল কৃষ্ণ বিশ্বাসের সভাপতিত্বে কেন্দ্রীয় মন্দির প্রাঙ্গণে এই আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান এবং বিশেষ অতিথি ছিলেন উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা ও কোষাধ্যক্ষ প্রফেসর এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফ।

সুবিধাবঞ্চিত শিশুদের "অ আ ক খ" স্কুলের বই বিতরণী অনুষ্ঠান ১৯ জানুয়ারি

মুন্নি আক্তার, গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:শিক্ষিত জাতি দেশের সম্পদ। পৃথিবীতে যে সব দেশ বিশ্বকে নেতৃত্ব দিচ্ছে তারা সকলেই শিক্ষায় অনেক বেশি উন্নত। শিক্ষা সহ যেকোন পরিশ্রমের জন্য সুস্থ দেহ দরকার। সুস্থ দেহ গঠনে খেলাধুলার কোন বিকল্প নেই।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ১ম বর্ষের ক্লাস শুরু

ক্যাম্পাস ডেস্ক:রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) ও স্নাতক শ্রেণির ক্লাস আজ রবিবার থেকে শুরু হয়েছে। এদিন প্রায় সকল বিভাগেই নবাগত শিক্ষার্থীদের পরিচিতি অনুষ্ঠিত হয়। সংশ্লিষ্ট বিভাগীয় সভাপতিদের সভাপতিত্বে পরিচিতি অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। সেখানে শিক্ষার্থীদের উপস্থিতি ছিল সন্তোষজনক।

বাকৃবিসাসের নতুন কমিটিকে বিভিন্ন সংগঠনের শুভেচ্ছা

বাকৃবি প্রতিনিধি:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (বাকৃবিসাস) ২০১৮ সালের নতুন কার্যনির্বাহী কমিটিকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন রাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন।