কৃষিবিদ দিবসে বর্ণাঢ্য আয়োজনের অপেক্ষায় বাকৃবি

Category: কৃষিবিদ ও ক্যাম্পাস Written by agrilife24

বাকৃবি প্রতিনিধি:বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালের সালের ১৩ ফেব্রুয়ারি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় প্রঙ্গনে এসে কৃষিবিদদের প্রথম শ্রেণীর মর্যাদা প্রদান করেন। দিনটাকে স্মৃতি করে রাখতে ১৩ ফেব্রুয়ারিকে কৃষিবিদ দিবস হিসেবে পালন করা হয়ে আসছে। এরই ধারাবাহিকতায় বর্ণাঢ্য আয়োজনে আগামী ১৩ ফেব্রুয়ারি (শনিবার) বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) চত্বরে কৃষিবিদ দিবস-২০২১ পালিত হবে। বাকৃবির আয়োজনে এবং বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশনের সহযোগিতায়ে এ দিবসটি পালিত হবে।

অনুষ্ঠানের শুরুতে (১৩ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করা হবে। এরপর বিশ্ববিদ্যালয়ের শিল্পাচার্য জয়নুল আবেদিন মিলনায়তন কেন্দ্রে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এছাড়াও কৃষিবিদ দিবস উপলক্ষে কেক কাটা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং আতশবাজি ও আলোকসজ্জা অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগ উপদেষ্টা মন্ডলীর সদস্য তোফায়েল আহমেদ । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সরকারের মাননীয় কৃষি মন্ত্রী কৃষিবিদ আব্দুর রাজ্জাক , সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ এবং ময়মনসিংহ সিটি করর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করবেন বাকৃবির ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এ. কে. এম জাকির হোসেন।

এসময় পরিকল্পনা কমিশনের সাধারণ অর্থনীতি বিভাগের সিনিয়র সচিব কৃষিবিদ অধ্যাপক ড. শামসুল আলম এবং বরিশালের ইউনির্ভাসিটি অভ গ্লোবাল ভিলেজের উপাচার্য কৃষিবিদ অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম খানকে একুশে পদক-২০২০ প্রাপ্তিতে সম্মাননা প্রদান করা হবে।